শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ধর্মঘট প্রত্যাহার করে কাজে ফিরছেন হলিউড চিত্রনাট্যকাররা

ধর্মঘট প্রত্যাহার করে কাজে ফিরছেন হলিউড চিত্রনাট্যকাররা

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :  যুক্তরাষ্ট্রের টেলিভিশন ও চলচ্চিত্র নির্মাতারা ধর্মঘট প্রত্যাহার করে আজ বুধবার থেকে কাজে ফিরে যেতে সম্মত হয়েছেন। পাঁচ মাস ধরে চলা এই ধর্মঘট মঙ্গলবার শেষ হয়েছে। এ ধর্মঘটের কারণে অচল হয়ে পড়েছিল হলিউড।

এক্সকে (সাবেক নাম টুইটার) দেয়া এক বিবৃতিতে ইউনিয়ন এক ঘোষণায় জানিয়েছে, রাইটার্স গিল্ড অব আমেরিকা(ডব্লিউজিএ) এমপিটিপির (অ্যালায়েন্স অব মোশন পিকচার এন্ড টেলিভিশন প্রোডিউসার্চ) সঙ্গে একটি অস্থায়ী চুক্তিতে পৌঁছেছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, আন্দোলনকারীদের সঙ্গে পাঁচ দিন ধরে আলোচনার পর তিন বছরের জন্য চুক্তি হয়েছে।

উল্লেখ্য, স্ট্রিমিং যুগে উচ্চ বেতন এবং আরও ভালো কাজের দাবিতে চলতি বছরের ২ মে থেকে শুরু হওয়া ধর্মঘটে ১১ হাজারেরও বেশি ফিল্ম এবং টিভি লেখক অংশ নিয়েছে। তাদের যুক্তি, স্টুডিওগুলো স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলো থেকে যে আয় করেছে সেই তুলনায় তাদের ক্ষতিপূরণ মিলছে না। লেখকরা নতুন নিয়মও চান, যাতে স্টুডিওগুলোকে টিভি শোগুলোর ক্ষেত্রে একটি নির্দিষ্ট সময়ের জন্য নির্দিষ্টসংখ্যক লেখক নিয়োগ করতে হবে। বড় স্টুডিওগুলোর কাছ থেকে বেশি পারিশ্রমিক চেয়ে একটা চুক্তি করতে চেয়েছিলেন লেখকদের সংগঠন রাইটার্স গিল্ড অব আমেরিকা। সেই চুক্তির চেষ্টা ব্যর্থ হওয়ার পরেই এই ধর্মঘটের ডাক দেয় ডব্লিউজিএ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন