1. recentnews19@gmail.com : News Desk :
  2. moinul129@gmail.com : mohin :
  3. editormuktinews24@gmail.com : Melon parvez : Melon parvez
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১০:৩৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
গোপলপুর পৌর নির্বাচন উপলক্ষে মেয়র পদপ্রার্থী সাইফুল এর মোটরসাইকেল শোডাউন নোয়াখালীতে  যুবকের মরদেহ উদ্ধার পরকিয়া প্রেমের জন্য ৩ শিশুকে হত্যা চেষ্টা করে মা নামের কুৎসিত নারী !  জলবায়ু পরিবর্তন মোকাবেলায় সামগ্রিক পরিকল্পনার আহ্বান সায়মার ডিপজলের খামারে কোটি টাকার কবুতর! সরকার পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী বিটিসিএলকে টেলিযোগাযোগ সেবা সম্প্রসারণের নির্দেশ প্রধানমন্ত্রীর  সুবর্ণচরে ভূমি খোরদের বিরুদ্ধে হাজার ভূমিহীনদের মানববন্ধন  বিরামপুর সরকারি কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আলমগীর ফারিয়ার ফেসবুক থেকে বিরতি

আগামী তিনদিন দেশে কম থাকতে পারে ইন্টারনেটের গতি

  • প্রকাশ : সোমবার, ৯ নভেম্বর, ২০২০, ১০.৫৩ এএম
  • ৭ বার

এমএন২৪.কম ডেস্ক :সাবমেরিন ক্যাবল মেরামতের কাজ চলছে। এ কারণে আগামী তিনদিন দেশে ইন্টারনেটের গতি কিছুটা কমে আসতে পারে। তবে বিকল্প পথে ব্যান্ডউইথ ব্যবহার করে গতি স্বাভাবিক রাখার চেষ্টা করছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, ভারতের চেন্নাইয়ে বেশ কিছু সার্কিট মেরামত করা হচ্ছে। দু’তিন দিনের মধ্যে মেরামতের কাজ শেষ হবে। দেশের প্রথম সাবমেরিন ক্যাবলের ‘লাইফ টাইম’ প্রায় শেষ পর্যায়ে। দফায় দফায় ক্যাবলটি মেরামত করে চালানো হচ্ছে। বাংলাদেশ প্রথম সাবমেরিন ক্যাবলে যুক্ত হয় ২০০৫ সালে।

আর ২০১৭ সালে পটুয়াখালীর কলাপাড়ায় দ্বিতীয় সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশনের মাধ্যমে সি-মি-উই-৫ সাবমেরিন ক্যাবলে যুক্ত হয়। এখান থেকে সেকেন্ডে দেড় হাজার গিগাবিট গতির ইন্টারনেট পায় বাংলাদেশ।

সামাজিক যোগাযোগে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরও খবর
themesbazarmuktin141