1. recentnews19@gmail.com : News Desk :
  2. moinul129@gmail.com : mohin :
  3. editormuktinews24@gmail.com : Melon parvez : Melon parvez
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১২:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
প্রাথমিকের প্রধান শিক্ষকদের চাকরি স্থায়ী করতে তথ্য চেয়েছে সরকার করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর যেকোনো হুমকি মোকাবিলায় প্রস্তুত থাকতে হবে: সেনাপ্রধান অকালে চলে গেলেন বাংলা‌দেশ পু‌লি‌শের এআইজি (অপারেশন্স) সাঈদ তারিকুল হাসান কৃষকদের পরিশ্রমের কারণেই আজ বাংলাদেশ উন্নত-ডেপুটি স্পীকার এ্যাড ফজলে রাব্বী বিরামপুর শহরে মুখে মাস্ক ছাড়া চলাচলকারী মোটরসাইকেল চালকদের জরিমানা রাজারহাটে উচ্চ বিদ্যালয় ভূয়া প্রধান শিক্ষক নিয়োগ ও কমিটি বাতিলের দাবীতে মানব বন্ধন সাতক্ষীরায় করোনায় চিকিৎসকের মৃত্যু যারা পাচ্ছেন ২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঢাকায় গণপরিবহনের তথ্য জানাবে গুগল ট্রানজিট

আজ স্বাধীনতা পুরস্কার প্রদান করবেন প্রধানমন্ত্রী

  • প্রকাশ : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০, ৯.৫০ এএম
  • ৪১ বার

এমএন২৪.কম ডেস্ক : আজ স্বাধীনতা পুরস্কার ২০২০ প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সাড়ে ১০টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এই পুরস্কারে ভূষিতদের হাতে পদক তুলে দেয়া হবে। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠানে অংশ নেবেন বলে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে বলা হয়েছে।

এর আগে গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনসহ সব কর্মসূচি বাতিল করা হয়। একইসঙ্গে স্বাধীনতা পদক দেয়ার কর্মসূচিও স্থগিত করা হয়েছিল। এ বছর পুরস্কারের জন্য মনোনীত বিশিষ্ট ব্যক্তিরা হলেন- স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের জন্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, প্রয়াত কমান্ডার (অব.) আবদুর রউফ, প্রয়াত মুহম্মদ আনোয়ার পাশা ও আজিজুর রহমান। চিকিৎসাবিদ্যায় অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী ও অধ্যাপক ডা. এ কে এম এ মুক্তাদির। সংস্কৃতিতে কালীপদ দাস ও ফেরদৌসী মজুমদার। এছাড়া শিক্ষায় অবদানের স্বীকৃতি হিসেবে টাঙ্গাইলের মির্জাপুরের ভারতেশ্বরী হোমস এবার স্বাধীনতা পুরস্কার পাচ্ছে। এটি দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় বেসামরিক পুরস্কার। ১৯৭৭ সাল থেকে প্রতিবছর এ পুরস্কার দিয়ে আসছে সরকার। সর্বশেষ ২০১৯ সালে ১৩ জন ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানকে স্বাধীনতা পুরস্কার দেয়া হয়।

সামাজিক যোগাযোগে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরও খবর
themesbazarmuktin141