শনিবার-২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ-৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ,-রাত ১:৫৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

মোস্তাফিজের ৫ বলে এক ওভার! আখাউড়ায় আশ্রয়কেন্দ্রের কাজের পরিদর্শনে প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব শ্রীমঙ্গলে ৩০০টি গৃহহীন পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার ছাতকে আবারও বন্ধ হলো চুনাপাথর আমদানী সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে পদোন্নতি পাচ্ছেন ৭২৮৭ শিক্ষক সড়ক দূর্ঘটনায় শিশুসহ নিহত ২ সিরিজ জয়ে নতুন বছর শুরু টাইগারদের

ইবতেদায়ি ও দাখিলের ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

প্রকাশ: শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০ , ৭:০০ অপরাহ্ণ , বিভাগ :
এমএন২৪.কম ডেস্ক : করোনা ভাইরাস সংক্রমণে শিক্ষার্থীদের সুরক্ষিত রাখতে বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। এ পরিস্থিতে মাধ্যমিক স্কুল ও দাখিল মাদ্রাসায় বার্ষিক পরীক্ষা হবে না। কিন্তু পরবর্তী শ্রেণিতে প্রমোশন পাবে সব শিক্ষার্থী। এ পরিপ্রেক্ষিতে ৩০ দিনের মধ্যে শেষ করা যায় এমন সিলেবাস তৈরি করা হয়েছে। এ সিলেবাসের আলোকে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট দেওয়া হচ্ছে। ৬ সপ্তাহে শিক্ষার্থীদের এসব অ্যাসাইনমেন্ট দেওয়া হবে।

এ পরিস্থিতিতে ইবতেদায়ি ১ম থেকে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের এবং দাখিল ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। স্বাস্থ্যবিধি মেনে এসব অ্যাসাইনমেন্ট মাদ্রাসা শিক্ষার্থীদের পৌঁছে দিতে হবে প্রতিষ্ঠানগুলোকে।

এ অ্যাসাইনমেন্ট ছাড়া পরীক্ষা বা বাড়ির কাজের মতো অন্য কোনো উপায়ে শিক্ষার্থীদের মূল্যায়ন করা যাবে না বলেও বলা হয়েছে। আর নোট গাইড দেখে অ্যাসাইনমেন্ট করলে তা বাতিল করা হবে। সে ক্ষেত্রে আবারও অ্যাসাইনমেন্ট করতে হবে শিক্ষার্থীদের।

Facebook Comments

শিক্ষা,সারাদেশ,স্লাইডার বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ