মঙ্গলবার-২২ সেপ্টেম্বর, ২০২০-৭ আশ্বিন, ১৪২৭, সময়: রাত ১২:১৮, English Version
৩ জেলা ও ৯ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত লালপুরে বিষধর সাপের কামড়ে স্কুল ছাত্রীর মৃত্যু! মাস্ক পরা নিশ্চিতে মার্কেট-শপিং মলে ‘আকস্মিক অভিযান’ লালপুর প্রেস ক্লাবের সভা অনুষ্ঠিত ফুলছড়িতে দি মেসেজ ফাউন্ডেশনের খাবার প্যাকেজ বিতরণ হিলিতে আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত মানব পাচার ও বাল্য বিবাহের শিকার ও মানব পাচারের ঝুঁকিতে থাকা অসহায় নারী পুরুষগণের সমন্বয়ে গরু মোটাতাজাকরণ প্রশিক্ষণ উদ্বোধন

করোনার কারনে বন্ধ ছিল লালমনিরহাটে দীর্ঘ পাঁচ মাস পর ট্রেন চলাচল শুরু

প্রকাশ: বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০ , ৫:৩৫ অপরাহ্ণ , বিভাগ :
মোঃলাভলু শেখ   লালমনিরহাট থেকে।
করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ পাঁচ মাস বন্ধ থাকার পর ৫০ শতাংশ অনলাইন ও ৫০ শতাংশ কাউন্টারে টিকিট সুবিধা রেখে লালমনিরহাট রেলওয়ে বিভাগেরর আওতাধীন প্রায় সব ক’টি যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু করেছে। বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে  লালমনিরহাট থেকে বুড়িমারী, কুড়িগ্রাম, সান্তাহার, বিরল-দিনাজপুর রুটে ট্রেন ছেড়ে দেওয়া হয়। তবে সকাল থেকে এসব ট্রেন চলাচল শুরু করলেও যাত্রীদের উপস্থিতি ছিল খুবই কম। উপস্থিত যাত্রীরা দীর্ঘদিন পর ট্রেন যাত্রার সুযোগ পেয়ে খুশি।
লালমনিরহাট থেকে বুড়িমারী রুটের যাত্রী আব্দুস সামাদ ও হালিম মিয়া  জানান,ট্রেন যাত্রায় খরচ কম এবং নিরাপদ। দীর্ঘদিন ট্রেন চলাচল বন্ধ থাকায় নানা বিড়ম্বনায় পড়তে হয়েছে। ব্যবসা-বাণিজ্যে নেমে আসে স্থবিরতা। ট্রেন চলাচল শুরু হওয়ায় আমরা খুব খুশি। সবার মাঝে স্বস্তি ফিরে এসেছে। লালমনিরহাট থেকে সান্তাহার রুটে ট্রেন যাত্রী আব্দুর রহমান জানান, ‘আমার খুব ভালো লাগছে। দীর্ঘদিন ট্রেন চলাচল বন্ধ থাকার পর আবার চালু হওয়ায় আমাদের খুব ভালো লাগছে। ট্রেনচালক মানিক মিয়া জানান, দীর্ঘদিনের অভ্যাস ট্রেনের হুইসেল না বাজালে ভালো লাগে না। অনেকদিন ধরে অলস সময় কাটছে। আবার ট্রেন চলাচল শুরু হওয়ায় কর্মব্যস্ত জীবনে ফিরতে পেরেছি।
লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) তাপস কুমার দাস জানান, ‘সরকারি সিদ্ধান্ত অনুযায়ী বুধবার ১৬ সেপ্টেম্বর সকাল থেকে লালমনিরহাট স্টেশন থেকে সকল রুটে যাত্রীবাহী লোকাল, মেইল ও কমিউটার ট্রেন চালু করা হয়েছে। নির্ধারিত আসনের চেয়ে ট্রেনে অতিরিক্ত যাত্রী ভ্রমণে রেলওয়ে কর্মচারীরা নজর রাখবেন। এসব ট্রেন চলাচলের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলা হবে। আপাতত ট্রেনে যাত্রী সংখ্যা কম হলেও আস্তে আস্তে বাড়বে বলেও তিনি আশা করেন।
Facebook Comments

রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ