বুধবার-৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ-১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ,-ভোর ৫:২৩

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

চটপটি বিক্রির আড়ালে ইয়াবা বেচাকেনা ! মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীর নিবাস করবে সরকার পাঁচবিবিতে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত ব্যক্তির মৃত্যু ছাতকে ৪ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ প্রফেসর মোঃ হানিফকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন বরিশালের সর্বস্তরের মানুষ। গাইবান্ধার গোবিন্দগঞ্জে এক শিশুকে ধর্ষণের চেষ্টায় মামলা মুশতাকের মৃত্যুতে বিদেশিদের বিবৃতিতে শিষ্টাচার লংঘিত হয়েছে -তথ্যমন্ত্রী

করোনায় যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ মৃত্যু, আক্রান্ত ২০ লাখ ৬৬ হাজার

প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০ , ১১:৫৪ পূর্বাহ্ণ , বিভাগ :

এমএন২৪.কম ডেস্ক : যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছাড়িয়েছে। ওয়ার্ল্ডমিটারের সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী বৃহস্পতিবার পর্যন্ত যুক্তরাষ্ট্রে আক্রান্ত মানুষের সংখ্যা ২০ লাখ ৬৬ হাজার ৪০১ জন। দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ১৫ হাজার ১৩০ জনের। আক্রান্ত ও মৃত্যুর তালিকায় যুক্তরাষ্ট্রের ধারে কাছে নেই কোনো দেশ।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, গত পাঁচ সপ্তাহ ধরে যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কম থাকলেও তা আবার বাড়তে শুরু করেছে। কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে হওয়া আন্দোলনের সময় সামাজিক দূরত্ব না মানায় সামনের কয়েক সপ্তাহে যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এদিকে জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে যারা আন্দোলন করেছেন তাদের সবাইকে করোনাভাইরাস টেস্ট করার জন্য মার্কিন সরকারের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

স্বাস্থ্য কর্মকর্তাদের ধারণা যুক্তরাষ্ট্রে গত জানুয়ারিতে হানা দেয় করোনাভাইরাস। এপ্রিলের ২৮ তারিখে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লাখে পৌঁছায়। জুনের প্রথম থেকেই যুক্তরাষ্ট্রে প্রতিদিন গড়ে ২১ হাজার মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। তবে গত এপ্রিলে দেশটিতে গড়ে ৩০ হাজার মানুষ প্রতিদিন করোনায় আক্রান্ত হয়েছেন।

প্রসঙ্গত, চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী ভাইরাস করোনা বিশ্বব্যাপী তাণ্ডব চালালেও এর প্রকোপ ধীরে ধীরে কমতে শুরু করেছে। এই ভাইরাসে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্য হারে। আজ বৃহস্পতিবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৭ লাখ ৪৯ হাজার ৮৮৬ জন। বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৭৪ লাখ ৫২ হাজার ৮০৯ জন। এই সময়ে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ১৮ হাজার ৯১৯ জন।

Facebook Comments

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ