শুক্রবার-২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ-১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ,-সকাল ১০:৩৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার নতুন সূচি ঘোষণা রেলে আসছে বড় নিয়োগ এ পর্যন্ত টিকা নিয়েছেন সাড়ে ২৮ লাখ হিলি আরনু জুট মিলে পাট অধিদপ্তরের অভিযান, ২৫ হাজার টাকা জরিমানা মুজাক্কির হত্যার ঘটনায় ন্যায় বিচারের দাবীতে পরিবারের সংবাদ সম্মেলন ছাতকে বেইলী ব্রীজ ভেঙ্গে যানবাহন চলাচল বন্ধ মিয়ানমারের ওপর অস্ত্র নিষেধাজ্ঞার দাবি বিশ্বের ১৩৭টি এনজিওর

কাতার থেকে ফিরলেন ৪০৯ বাংলাদেশি

প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০ , ১০:৪৮ পূর্বাহ্ণ , বিভাগ :

এমএন২৪.কম ডেস্ক : করোনাভাইরাসের কারণে বিমান চলাচল বন্ধ থাকায় বিশেষ ফ্লাইটে দেশে ফিরেছেন কাতারে আটকে পড়া ৪০৯ জন বাংলাদেশি। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিশেষ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ৮ মার্চ থেকে কাতার-বাংলাদেশ যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ রয়েছে। কাতারের বাংলাদেশ দূতাবাসের ব্যবস্থাপনায় যাত্রীরা কাতার থেকে ইস্যু করা করোনামুক্তির স্বাস্থ্য সনদ নিয়েছেন। যাত্রীদের মধ্যে কাতারে বসবাসরত বাংলাদেশি পরিবার ও সাধারণ শ্রমিক থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসীরা রয়েছেন।

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমদ গণমাধ্যমকে বলেন, কাতারের পক্ষ থেকে কাউকে পাঠিয়ে দেওয়ার জন্য কোনো চাপ নেই। যাঁরা স্বেচ্ছায় অনেক দিন ধরে যেতে চাচ্ছিলেন এবং দূতাবাসে নিবন্ধন করেছিলেন, তাদের জন্য এই ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। যেহেতু নিবন্ধনকারীদের সংখ্যা বেশি, তাই বাকিদের জন্য আমরা আরেকটি ফ্লাইটের ব্যবস্থা করব।

প্রসঙ্গত, কাতারে প্রায় ৮ হাজার বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হন। এরমধ‌্যে ৯ জনের মৃত্যু হয়েছে।

Facebook Comments

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ