মঙ্গলবার-২২ সেপ্টেম্বর, ২০২০-৭ আশ্বিন, ১৪২৭, সময়: রাত ১:২৮, English Version
৩ জেলা ও ৯ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত লালপুরে বিষধর সাপের কামড়ে স্কুল ছাত্রীর মৃত্যু! মাস্ক পরা নিশ্চিতে মার্কেট-শপিং মলে ‘আকস্মিক অভিযান’ লালপুর প্রেস ক্লাবের সভা অনুষ্ঠিত ফুলছড়িতে দি মেসেজ ফাউন্ডেশনের খাবার প্যাকেজ বিতরণ হিলিতে আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত মানব পাচার ও বাল্য বিবাহের শিকার ও মানব পাচারের ঝুঁকিতে থাকা অসহায় নারী পুরুষগণের সমন্বয়ে গরু মোটাতাজাকরণ প্রশিক্ষণ উদ্বোধন

কাল আঙ্কারায় বাংলাদেশ চ্যান্সেরি কমপ্লেক্সের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রকাশ: রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০ , ৮:০৫ অপরাহ্ণ , বিভাগ :

এমএন২৪.কম ডেস্ক :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল সোমবার (১৩ সেপ্টেম্বর) ভিডিও কনফারেন্সের মাধ্যমে তুরস্কের রাজধানী আঙ্কারায় নবনির্মিত বাংলাদেশ চ্যান্সেরি কমপ্লেক্সের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলাট চাভু’র সাথে ভার্চুয়াল এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

ড. মোমেন রবিবার সকালে তুরস্কের উদ্দেশ্যে রওনা হয়েছেন বলে একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন। তিনি জানান, এ দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী ১৫ সেপ্টেম্বর দ্বিপাক্ষিক আলোচনা করবেন। এ বৈঠকে রোহিঙ্গা সংকট, ডি-৮ শীর্ষ সম্মেলন, বাণিজ্য ও বিনিয়োগের নানা বিষয় আলোচনায় উঠে আসবে বলে আশা করা হচ্ছে। বৈঠক শেষে ১৬ সেপ্টেম্বর পররাষ্ট্রমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে বলেও জানান এই কর্মকর্তা। আঙ্কারায় ৪৫.৭৬ কোটি টাকা ব্যয়ে বাংলাদেশ চ্যান্সেরি কমপ্লেক্সের নির্মাণ কাজ শেষ হয়েছে গত ৩ সেপ্টেম্বর। কমপ্লেক্সের মূল বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে- চ্যান্সেরি ভবন, দূতাবাসের আবাস, ‘বিজয় ১৯৭১’ নামে ২২৯ আসনের হাইটেক মিলনায়তন, স্বয়ংক্রিয় যান্ত্রিক ও বৈদ্যুতিক সিস্টেম, মসজিদ, জিমনেশিয়াম, বাংলাদেশি পণ্য প্রদর্শন কেন্দ্র, বঙ্গবন্ধুর রেফারেন্স সমৃদ্ধ বই, বাংলাদেশের স্বাধীনতার যুদ্ধ ও বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন সংক্রান্ত পাঠাগার। এছাড়া বাংলাদেশের স্বাধীনতার ইতিহাসের প্রতিচ্ছবি হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ মূর্তি এবং শহীদ মিনারও থাকবে নবনির্মিত এই কমপ্লেক্সে।

Facebook Comments

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ