সোমবার-২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ-১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ,-সন্ধ্যা ৭:২৩

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

এসএসসি পরীক্ষার্থীদের নতুন সিলেবাস প্রকাশ সব মাদরাসা খোলার প্রস্তুতি ৪ ফেব্রুয়ারির মধ্যে, গাইড লাইন প্রকাশ পীরগাছায় নিয়োগ পরীক্ষা বাতিলের দাবীতে অভিযোগ বিভ্রান্তি ছড়িয়ে জনগণের সাথে প্রতারণা করছে বিএনপি -তথ্যমন্ত্রী সৈয়দপুরে প্রচন্ড ঠান্ডায় হাসপাতালে বাড়ছে শীতজনিত রোগীর সংখ্যা বালিয়াডাঙ্গীতে ঠাকুরগাঁও ব্লাড ডোনার অর্গানাইজেশনের রক্তের গ্রুপ নির্ণয় ডোমারে হরিণচড়া ও জোড়াবাড়ী ইউনিয়ন মৎস্যজীবী লীগের কমিটি অনুমোদন।

গ্রেপ্তার না করে চোরকে খাবার কিনে দিলেন পুলিশ কর্মকর্তা

প্রকাশ: মঙ্গলবার, ৫ জানুয়ারি, ২০২১ , ৯:১৫ অপরাহ্ণ , বিভাগ :
এমএন২৪.কম ডেস্ক : আসামিকে ধরতে গিয়ে গ্রেপ্তারের পরিবর্তে চোরের অবস্থা জেনে তার জন্য বড়দিনের খাবার কিনে দিলেন এক পুলিশ অফিসার। বিবিসি জানায়।

সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসে প্রদেশে। মুদি দোকান থেকে জিনিস চুরির অভিযোগ পেয়ে ওই চোরকে গ্রেপ্তার করতে ম্যাট লিমা নামে ওই পুলিশ কর্মকর্তা।

ঘটনাটি ঘটে গত ২০শে ডিসেম্বর। সমারসেট পুলিশ ডিপার্টমেন্ট জানিয়েছে, ‘শপ অ্যান্ড স্টপ’ নামের একটি মুদি দোকান থেকে চুরির অভিযোগ পান পুলিশ অফিসার ম্যাট লিমা। তাকে জানানো হয়, দুই শিশু নিয়ে এক নারী অনেক জিনিস স্ক্যান না করে বেরিয়ে গিয়েছেন। অভিযুক্তকে খোঁজ করে তার সঙ্গে কথা বলেন লিমা।

ওই পুলিশ অফিসার জানান, অভিযুক্ত নারীর সঙ্গে কথা বলে তিনি জানতে পারেন ওই পরিবার অর্থকষ্টের মধ্যে দিয়ে যাচ্ছে। তাদের খাবার কেনার পয়সাও থাকছে না। ওই নারী যা নিয়েছেন দুই শিশুর বড়দিনের খাবার হিসেবে নিয়েছেন।

ওই নারীর এমন গল্প শুনে চুরির ঘটনায় তাকে গ্রেপ্তার না করে সাহায্য করেন পুলিশ অফিসার লিমা। খাবার কিনে দেওয়ার পাশাপাশি তাদেরকে  ২৫০ ডলারের একটি গিফ্ট কার্ড দেন যাতে পরিবারটি কেনাকাটা করতে পারে। লিমা জানান, ওই নারীর কথা শুনে নিজের দুই সন্তানের কথা মনে পড়ে গেছিল। তবে এমন ঘটনা যাতে আর না ঘটে এ ব্যাপারে ওই নারীকে সতর্কও করেন লিমা।

লিমার এই পদক্ষেপের কথা জানার পর পুলিশ ডিপার্টমেন্টও তার প্রশংসায় মেতেছে। তার দয়াপ্রবণতার কথা উল্লেখ করে সমারসেট পুলিশের এক অফিসার বলেছেন, ‘আমি লিমাকে ধন্যবাদ জানাতে চাই। এমন কাজে জনগণের প্রতি তার সেবার দিকটি ফুটে উঠেছে।’

Facebook Comments

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ