বৃহস্পতিবার-৬ আগস্ট, ২০২০-২২ শ্রাবণ, ১৪২৭, সময়: সকাল ১০:১৪, English Version
আদমদীঘিতে মেধাবী ছাত্র সিহাব হত্যার প্রতিবাদে দমদমা গ্রামবাসীর উদ্যোগে মানব বন্ধন অনুষ্ঠিত ছাতকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু গাইবান্ধা ৭৭ পিচ ইয়াবা সহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার মধ্যপাড়া খনির ৮০০ শ্রমিক কাজে ফিরলো পার্বতীপুরে নবাগত প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে ফুলের শুভেচ্ছা গাইবান্ধায় বিএসসি ইঞ্জিনিয়ার শিক্ষার্থী হত্যার প্রতিবাদে মানববন্ধন বিক্ষোভ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত

চাঁদপুর ও লক্ষ্মীপুরের ৬১ গ্রামে ঈদ পালিত হচ্ছে

প্রকাশ: শুক্রবার, ৩১ জুলাই, ২০২০ , ১১:১৩ পূর্বাহ্ণ , বিভাগ :

এমএন২৪.কম ডেস্ক : সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে চাঁদপুরের ৫০টি গ্রাম ও লক্ষ্মীপুরের ১১ গ্রামের মানুষ গত ৪১ বছর ধরে ঈদসহ সকল ধর্মীয় অনুষ্ঠান পালন করে আসছেন। সে ধারাবাহিকতায় আজ শুক্রবার এসব জেলায় পবিত্র ঈদুল আজহা পালিত হচ্ছে।

চাঁদপুরের হাজীগঞ্জ, ফরিদগঞ্জ, শাহরাস্তি ও মতলব উত্তরের এই ৫০টি গ্রামের মুসলিম সম্প্রদায়ের ধর্মপ্রাণ মুসল্লিরা ধর্মীয় এই উৎসব উদযাপন করছেন।

অন্যদিকে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও, জয়পুরা, বিঘা, বারো ঘরিয়া, হোটাটিয়া, শরশৈই, কাঞ্চনপুর ও রায়পুর উপজেলার কলাকোপাসহ ১১টি গ্রামের সহস্রাধিক মানুষ নিজ নিজ ঈদগাহ মাঠে নামাজ আদায় করেছেন। নামাজ শেষে আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে পশু কোরবানি দেওয়া শুরু করেন তারা।

লক্ষ্মীপুরের স্থানীয় মাওলানা আমিনুল ইসলাম খাঁন জানান, এসব এলাকার মানুষ মাওলানা ইসহাক (রা.) এর অনুসারি। এজন্য পবিত্র ভূমি মক্কা ও মদিনার সঙ্গে মিল রেখে ঈদসহ সকল ধর্মীয় উৎসব পালন করেন তারা। গত ৪১ বছর ধরেই তারা সৌদি আরবের সঙ্গে মিল রেখে সকল ধর্মীয় উৎসব পালন করে আসছেন।

Facebook Comments

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ