বুধবার-৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ-১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ,-ভোর ৫:১২

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

চটপটি বিক্রির আড়ালে ইয়াবা বেচাকেনা ! মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীর নিবাস করবে সরকার পাঁচবিবিতে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত ব্যক্তির মৃত্যু ছাতকে ৪ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ প্রফেসর মোঃ হানিফকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন বরিশালের সর্বস্তরের মানুষ। গাইবান্ধার গোবিন্দগঞ্জে এক শিশুকে ধর্ষণের চেষ্টায় মামলা মুশতাকের মৃত্যুতে বিদেশিদের বিবৃতিতে শিষ্টাচার লংঘিত হয়েছে -তথ্যমন্ত্রী

চীনে বন্যা-ভূমিধসে অন্তত ১৮ জনের মৃত্যু

প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০ , ১১:৫৯ পূর্বাহ্ণ , বিভাগ :

এমএন২৪.কম ডেস্ক : চীনের দক্ষিণাঞ্চলে বন্যা ও ভূমিধসে এখন পর্যন্ত অন্তত ১৮ জনের মৃত্যুর খবর খাওয়া গেছে। এছাড়া অনেকেই নিখোঁজ রয়েছেন। বৃহস্পতিবার আন্তর্জাতিক গণমাধ্যম থেকে এতথ্য পাওয়া গেছে।

করোনার প্রাদুর্ভাব শেষে লকডাউনের মতো বিধিনিষেধ তোলে নেওয়ার পর দক্ষিণ চীনের পর্যটন অঞ্চলগুলো যখন প্রাণ ফিরে পাচ্ছিল তখনই হানা দিল ঝড়-বৃষ্টি। এতে ব্যাপক-ক্ষতির মুখে পড়েছে ওই অঞ্চল।

তথ্য মতে, বন্যা ও ভূমিধসের কারণে প্রায় ২ লাখ ৩০ হাজার মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। ভেঙে পড়েছে ১৩০০ এর বেশি বাড়িঘর।

স্থানীয় সরকার জানিয়েছে, বন্যায় ১ হাজারের বেশি হোটেল প্লাবিত হয়েছে। ৩০টির বেশি পর্যটন এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে, টানা বৃষ্টির কারণে হুনান প্রদেশে এখন পর্যন্ত অন্তত ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আর দক্ষিণ-পশ্চিম গুইজু প্রদেশে ৮ জনের খবর পাওয়া যাচ্ছে না বলে জানা গেছে।

প্রসঙ্গত, জুনের শুরু থেকেই দক্ষিণ চীনে বৃষ্টির ঢল শুরু হয়, সঙ্গে ঝড়ো হাওয়া। টানা বৃষ্টিতে ওই অঞ্চলের ১১০টি নদীর পানির উচ্চতা বিপদ সীমার অনেক ওপরে উঠে গেছে। দক্ষিণাঞ্চল জুড়ে কয়েক দিনের মধ্যে ফের ঝড় বৃষ্টি শুরু হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

Facebook Comments

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ