বুধবার-১৫ জুলাই, ২০২০-৩১ আষাঢ়, ১৪২৭, সময়: ভোর ৫:১১, English Version
ঢাকায় আনা হয়েছে সাহেদকে পলাশবাড়ী বন্যা নিয়ন্ত্রন বাধের কয়েকটি স্থানে ধস।। দ্রুত বাধ পরিদর্শনের জন্য নির্বাহী প্রকৌশলীকে এমপির নির্দেশ বোরকা পরে সীমান্ত পাড়ি দেওয়ার চেষ্টা করেছিল সাহেদ : র‌্যাব বগুড়া-যশোরে ভোট সুন্দর হয়েছে: ইসি সচিব মিমি চক্রবর্তীকে করোনা পাগল করে দিচ্ছে! ঈদুল আজহার জামাত নিয়ে সরকারের ১৩ নির্দেশনা যশোর-৬ আসনের উপনির্বাচনে বিপুল ভোটে নৌকার জয়

ছাতকে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি

প্রকাশ: মঙ্গলবার, ৩০ জুন, ২০২০ , ৯:৫৯ অপরাহ্ণ , বিভাগ :

ছাতক প্রতিনিধিঃ
ছাতকে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। সুরমা, চেলা ও পিয়াইন নদীর পানি এখনো বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শহর ও গ্রামাঞ্চলের ঘরবাড়ী থেকে বন্যার পানি কমতে শুরু করেছে। তবে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও এখানো হাজার হাজার মানুষ পানিবন্দি অবস্থায় রয়েছেন। শহর ও গ্রামীণ অধিকাংশ পাকা-কাচা সড়ক থেকে পানি না নামায় মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। মঙ্গলবার পর্যন্ত এসপিপিএম উচ্চ বিদ্যালয় ছাড়া অন্যান্য আশ্রয় কেন্দ্রের লোকজন বাসাবাড়ীতে ফিরে গেছেন।
এদিকে, বন্যা দূর্গতদের মাঝে সরকারি ও বেসরকারিভাবে ত্রান সামগ্রী পৌছে দেয়া হচ্ছে। সোমবার বিকেলে বন্যা দূর্গত ইসলামপুর ইউনিয়নের পানিবন্দি পরিবারের মধ্যে খাদ্য সহায়তা পৌছে দেন ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবির। এসময় সহকারী কমিশনার (ভূমি) তাপস শীল ও ছাতক থানার অফিসার্স ইনচার্জ মোস্তফা কামাল সাথে ছিলেন। বন্যায় বেশি ক্ষতিগ্রস্থ ইসলামপুর ইউনিয়নের সৈদাবাদ, কাজীরগাঁও, পাতারীপুর ও ইসলামপুর গ্রামের পানিবন্দি ১শ’ পরিবারের মধ্যে খাদ্য সহায়তা পৌছে দেন তারা। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, চিড়া ও গুড়।
ছাতক উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম কবির জানান, বন্যায় পৌরসভাসহ উপজেলার ১৩টি ইউনিয়নের মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যার পানি কমতে শুরু হয়েছে। তবে স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে আরো সপ্তাহখানেক সময় লাগতে পারে।

Facebook Comments

ময়মনসিংহ,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ