1. recentnews19@gmail.com : News Desk :
  2. moinul129@gmail.com : mohin :
  3. editormuktinews24@gmail.com : Melon parvez : Melon parvez
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:৩৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
নারী বীর মুক্তিযোদ্ধাদের গেজেটভুক্তির আবেদন করেছে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় সাকিবের সামনে ক্রিকেটে ফেরার পথ কী? জাতি বিনির্মাণে মানুষের মনন তৈরিতে গণমাধ্যম অনন্য: তথ্যমন্ত্রী শেরপুরের ঝিনাইগাতীতে রাবার ড্যাম প্রকল্পের সদস্যদের  কৃষি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত ছাতকে জাতীয় স্যানিটেশন মাসে র‌্যালী ও আলোচনা সভা বরিশালে ক্রিকেট প্রতিযোগীতার উদ্বোধণ ডোমারে বেকার কৃষি শ্রমিকরা কাজের সন্ধানে ছুটছে শহরে। সৈয়দপুরে বিশ্ব বসতি দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত ঝিনাইদহের শৈলকুপায় স্থায়ী পুলিশ ক্যাম্পের জন্য আওয়ামী লীগ নেতার দানকৃত জমি রেজিষ্ট্রি সম্পন্ন হেডফোনে গান শুনতে গিয়ে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু

ঝালকাঠির বিনয়কাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম প্রচার প্রচারণায় এগিয়ে। 

  • প্রকাশ : সোমবার, ৫ অক্টোবর, ২০২০, ২.৩৩ পিএম
  • ১৯৬ বার
মনির হোসেন,বরিশাল  : আসন্ন ২০২১ সনের  ইউপি নির্বাচনে ঝালকাঠি  জেলার বিনয়কাঠী  ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন চেয়ে ইউনিয়ন আওয়ামীলীগ ও  সাবেক  ছাত্র  নেতা  ও বিশিষ্ট সমাজসেবক, শিক্ষাঅনুরাগী মোঃ জাহাঙ্গীর আলম খান আগে  ভাগেই মাঠে নেমে প্রচার-প্রচারণায় জনসমর্থনে এগিয়ে রয়েছেন বলে জানিয়েছেন এলাকাবাসী।  জাহাঙ্গীর আলম তিনি একজন আদর্শ ব্যক্তিত্ববান  আওয়ামী লীগের লড়াকু সৈনিক হিসেবে পরিচিতি লাভ করেছেন। তিনি ঝালকাঠি জেলার ২ নং বিনয়কাঠী ইউনিয়নের জালালকাঠী গ্রামের খান বাড়ির সন্তান। তিনি  বিনয়কাঠি ইউনিয়ন সাবেক ছাত্র নেতা। সাবেক সহ সভাপতি বিনয়কাঠী ইউনিয়ন আওয়ামীলীগ। প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি বাহেরদিয়া সাঃ প্রাঃবিদ‍্যালয়। সাবেক সভাপতি জালালকাঠি সাঃ প্রাঃ বিদ‍্যালয়। তথ‍্য গবেশনা সম্পাদক  ১৬ নং ওর্য়াড আওয়ামীলীগ ঢাকা মহানগর উওর।
১|১১তে রাজ পথে থেকে জননেত্রী শেখ হাসিনার মুক্তি আন্দোলনে অংশ গ্রহন করেন। বিতর্কিত নিবার্চন কমিশনার আজিজকে হঠানোর আন্দোলনে রাজ পথে অবস্থান  ৯০ই  গন আন্দোলনে অংশ গ্রহণ সহ ২০১৪ সালে জাতীয় সংসদ নির্বাচনের পরে জামায়াত বি এন পির আন্দোলনকে রাজপথে থেকে মোকাবেলা  করেন।  ঢাকা ১৬ং ওর্য়াড আওয়ামীলীগ সাথে ১১০দিন রাজ পথে অবস্থান করেন। গত ইউ পি নির্বাচনে মনোনয়ন বঞ্চিত হয়ে দলের সিদ্বান্ত মেনে দলীয় পক্ষে সমর্থন দিয়ে নৌকা পক্ষে কাজ করেন।।তার দাবি  দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে  প্রথম কাজ হবে ইউনিয়কে মাদক ও সন্ত্রাস  মুক্ত করে  বিনয়কাঠি বাসীকে একটি সামাজিক মডেল ইউনিয়ন উপহার দেওয়া।
তিনি এবার দলীয় মনোনয়ন প্রত্যাশায় জনসর্মথন আদায় এবং সংগঠনিকভা নিজেকে ইতিমধ্যে বেশ সাড়াও ফেলেছেন। প্রতিদিনই চলছে তার কম বেশি নির্বাচনী প্রস্ততিমূলক প্রচারন।
ইতোমধ্যে কৌশলী রাজনীতির যোগবিয়োগে দলীয় মনোনয়ন পেতে দলীয়ভাবে সক্রিয় অবস্থানে তিনি । অবশ্য সাংগঠনিক সিদ্ধান্ত সর্বপরি জেলা আ’লীগের কান্ডারী কেন্দ্রিয় উপদেষ্ঠা পরিষদের অন্যতম নেতা আলহাজ্ব আমির হোসেন আমু এমপি মহোদয় এর  নির্দেশনায় তিনি এলাকায় ব্যাপক সামাজিক সংগঠন সহ নানা উন্নয়ন ও সেবা মুলক কাজ করে যাচ্ছেন।  এবারের নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়া নিয়ে শতভাগ আশাবাদী । তিনি বলেন আমার নেতা ও অভিভাবক আলহাজ্ব আমির হোসেন আমুর নির্দেশনা অক্ষরে অক্ষরে মেনে রাজনীতি করি। সেক্ষেত্রে এবারকার প্রার্থীতা চুড়ান্তে নেতা ইতিবাচক ভূমিকা রাখলে তিনি নৌকার মাঝি হতে পারেন বলে আশাবাদী।
এমনটি প্রত্যাশা করে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যায় নিয়ে বিনয়কাঠী  ইউনিয়নকে আধুনিক ইউনিয়ন গড়ার স্বপ্ন দেখছেন বলে জানান এ বিশিষ্ট সমাজসেবক গরিব দুঃখী মেহনতী মানুষের আস্থার প্রতিক জাহাঙ্গীর আলম খান । তার দাবী, সুখ-দুঃখে সব সময় এলাকাবাসির পাশে আছি এবং থাকবো।
জাহাঙ্গীর আলম খান রাজনীতির বাহিরেও আলাদা একটি পরিচিতি রয়েছে। যেমন দলের জন্য ত্যাগী তদরূপ এলাকায় অন্যায়ের প্রতিবাদী হিসেবে রয়েছে সুনাম। ত্যাগের উদারন সৃষ্টি করা এই  বর্ষিয়ান নেতা
কি ভাবে এলাকার উন্নয়ন সাধন করা যায় সেই লক্ষ নিয়েই  ২০০২১ সনের ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন বলে জানান তিনি।
এছাড়াও নিজ অর্থায়নে দূর্যোগ কালীন সময় অসহায় মানুষের সাহায্যার্থে হাত বাড়িয়ে দিয়েছেন।
পরিবর্তনের নতুন ধারা সৃষ্টিতে নয়া আঙ্গিকে ২ নং বিনয়কাঠী  ইউনিয়ন পরিষদকে একটি মডেল আধুনিক ইউনিয়নে রূপান্তরের লক্ষে তিনি বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন। আশাবাদি এবারকার নির্বাচনে দল তাকে মনোনয়ন দিলে সেই কর্মসূচি পূরনে সহায়ক হবে।
সদা হাস্যজ্জল এই  নেতাকে এলাকাবাসিও চেয়ারম্যান হিসেবে দেখতে চায়। জনপ্রিয়তা ও জনসমর্থন সব ক্ষেত্রেই সম্ভব্য অপরাপর প্রার্থীর তুলনায় কোন অংশে কম এগিয়ে নেই।  এমনটাই জানাগেছে এলাকা সুত্রে।
তার বড় শক্তি জনগন, সাংগঠনিক কারিশমা ও পারিবারিকভাবে আ’লীগ পরিবারের  সন্তান। যা থেকে জনসমর্থন আদায়ে সহায়ক হওয়ায় এবার আ’লীগের যুক্তসই প্রার্থী হিসেবে তাকে ভাবা হচ্ছে। তিনিও এগিয়ে যাচ্ছেন লক্ষ অর্জনে।

সামাজিক যোগাযোগে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরও খবর
themesbazarmuktin141