সোমবার-১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ-৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ,-রাত ১১:২৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে তিনে শান্ত, চারে সাকিব লালমনিরহাটে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই তালিকায় বীর প্রতীক! লালমনিরহাটে হারিয়ে যাচ্ছে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী খেলাধুলা হাতিয়ায় গৃহবধু বিবস্ত্র নির্যাতনের ভিডিও ভাইরাল,২৪ ঘন্টায় বিতরে গ্রেফতার ৫ হাতীবান্ধায় সড়কে ঝরলো  ২ পুলিশ সদস্যের প্রান শিবগঞ্জে পৌর নির্বাচন উপলক্ষে আওয়ামীলীগ ও বিএনপি’র পথসভা অনুষ্ঠিত  গোবিন্দগঞ্জস্থ ইসলামী সমাজ কল্যাণ পরিষদের কমিটি গঠন

ঢাকায় গণপরিবহনের তথ্য জানাবে গুগল ট্রানজিট

প্রকাশ: বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০ , ৯:৪১ অপরাহ্ণ , বিভাগ :
এমএন২৪.কম ডেস্ক : গুগল ম্যাপে যুক্ত হয়েছে নতুন ফিচার। গুগল ট্রানজিট নামে নতুন এই এই ফিচারের মাধ্যমে রাজধানীতে চলাচলকারী বাস ও ট্রেনের রুট, স্টপিজ ও ভ্রমণের আনুমানিক সময়ও জানতে পারবেন ব্যবহারকারীরা।

বৃহস্পতিবার(০৩ ডিসেম্বর) থেকে রাজধানীতে চলাচলকারী বাস ও  ট্রেনের জন্য প্রাথমিকভাবে গুগল ট্রানজিট ফিচারটি প্রযোজ্য হবে।

এর মাধ্যমে গুগল ট্রানজিট ব্যবহারকারী জানতে পারবে বাস স্টপেজ কোথায়, কত দূরত্বে, কত সময় লাগবে, গন্তব্যে যেতে কোন বাসে উঠতে হবে, কোন পথে যেতে হবে, কোন স্টপেজে থামতে হবে, নির্ধারিত গন্তব্যের ভাড়া কত, আনুমানিক দূরত্ব এমনকি কত সময় লাগবে তাও জানাবে গুগল ট্রানজিট।

গুগল ট্রানজিট যেভাবে ব্যবহার করতে হবে

*গুগল ম্যাপস খুলতে হবে অ্যান্ড্রয়েড বা আইওএস ডিভাইসে।

*সার্চ অপশনে গন্তব্য লিখতে হবে এবং ডিরেকশনস ট্যাপ করতে হবে কিংবা গো অপশনটিতে ট্যাপ করতে হবে। ঠিক করতে হবে সোর্স ও ডেস্টিনেশন।

*ট্রানজিট আইকন ট্যাপ করতে হবে পথ ও গন্তব্যসংক্রান্ত তথ্য জানতে।

*এবার রেকমেন্ডেড রুট ট্যাপ করুন রুটের স্টপেজ সংক্রান্ত তথ্য পেতে।

*বাসের সময়সূচি ও গন্তব্যের তালিকা জানতে ট্যাপ করুন যেকোনো বাসস্টপ আইকন।

অবশ্য গুগল ট্রানজিটের আগে বাংলাতে টু-হুইলার নেভিগেশন মোড এবং টার্ন বাই টার্ন ভয়েস নেভিগেশন ফিচার চালু করেছিল গুগল। তবে তা ছিল বাংলাদেশের রাইডারদের জন্য।

Facebook Comments

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ