শনিবার-২৭ সেপ্টেম্বর, ২০২০-১২ আশ্বিন, ১৪২৭, সময়: রাত ৮:৪১, English Version
জগন্নাথপুরে প্রশাসের সহযোগিতায় জামাত নেতা আবুল কাসেমের নেতৃত্বে অবৈধ বালু উত্তোলনের মহা উৎসব লালমনিরহাটের হতদরিদ্র কটকটি বিক্রেতা সরকারী ঘর চায় শিবগঞ্জে কৃষকলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত শিবগঞ্জে জাতীয় রিক্সা-ভ্যান শ্রমিক লীগ সম্মেলন অনুষ্ঠিত শিবগঞ্জে ২ সন্তানের অত্যাচারে অতিষ্ট হয়ে সম্পত্তি থেকে বঞ্চিত বিধবা মা ও বোনের সাংবাদিক সম্মেলন ছাতকে জেলহত্যা দিবস পালনে আ’লীগের প্রস্তুতিসভা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করলেন ডুয়েটের নবনিযুক্ত ভিসি

ঢাকায় নেয়া হলো ইউএনও ওয়াহিদা খানমের বাবাকে

প্রকাশ: রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০ , ১০:০৯ পূর্বাহ্ণ , বিভাগ :

এমএন২৪.কম ডেস্ক : রংপুর মেডিকেল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার নিউরোসায়েন্স হাসপাতালে নেয়া হয়েছে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের বাবা ওমর আলী শেখকে (৬৫)। শনিবার (১২ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে রংপুর সিটি করপোরেশনের একটি অ্যাম্বুলেন্স তাকে নিয়ে ঢাকার পথে রওনা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাক্তার ফরিদুল ইসলাম চৌধুরী ও ওয়াহিদা খানমের ভাই শেখ ফরিদ উদ্দিন।

ওয়াহিদা খানমের বাবা ওমর আলী শেখের কোমরের নিচের অংশ পুরোটাই অবশ হয়ে গেছে। কথা বলতে ও খেতে পারলেও হাঁটাচলা করতে পারছেন না তিনি। আপাতত অস্ত্রোপচারের প্রয়োজন না হলেও পুরোপুরি সেরে উঠতে তার দীর্ঘ সময় লাগতে পারে বলে জানিয়েছেন চিকিৎসক। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের প্রধান ডা. তোফায়েল হোসেন ভূঁইয়া জানিয়েছিলেন, ওমর আলী শেখের আগে থেকে ডায়াবেটিস ছিল। ঘটনার রাতে তিনি ঘাড়ে আঘাত পান। এতে স্পাইনাল কর্ডে গুরুতর আঘাত লাগে তার। সাধারণত এ ধরনের জটিলতায় চার হাত-পা অবশ হয়ে যায়। এক্ষেত্রে তার দুই হাত কিছুটা সচল থাকলেও নাভির নিচ থেকে পুরো নিচের অংশ অবশ হয়ে গেছে। সাধারণত এ ধরনের সমস্যা সেরে উঠতে দুই থেকে তিন মাস পর্যন্ত সময় লাগে। আপাতত তার অস্ত্রোপচারের প্রয়োজন না হলেও দীর্ঘমেয়াদি চিকিৎসা প্রয়োজন। গত ২ সেপ্টেম্বর দিবাগত রাত সাড়ে ৩টার দিকে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলীর ওপর হামলার ঘটনা ঘটে। পরদিন সকালে আহত বাবা-মেয়েকে প্রথমে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে ইউএনও ওয়াহিদা খানমকে বিমানবাহিনীর হেলিকপ্টারে ঢাকায় আনা হয়। তিনি এখন ঢাকার আগারগাঁওয়ে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতালে চিকিৎসাধীন।

Facebook Comments

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ