1. recentnews19@gmail.com : News Desk :
  2. moinul129@gmail.com : mohin :
  3. editormuktinews24@gmail.com : Melon parvez : Melon parvez
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০১:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সরকার পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী বিটিসিএলকে টেলিযোগাযোগ সেবা সম্প্রসারণের নির্দেশ প্রধানমন্ত্রীর  সুবর্ণচরে ভূমি খোরদের বিরুদ্ধে হাজার ভূমিহীনদের মানববন্ধন  বিরামপুর সরকারি কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আলমগীর ফারিয়ার ফেসবুক থেকে বিরতি পার্বতীপুরে মাস্ক না পরায় ১২০ জনকে জরিমানা পিতৃকালীন ছুটি নিয়ে কোহলিকে কটাক্ষ গাভাসকরের, খোঁচা দিলেন অনুষ্কাকেও ভ্যাকসিন অনুমোদনের আবেদন করেছে মডার্না ভাস্কর্য থাকা না থাকার ইজারা মৌলবাদীদের দেয়নি জনগণ’ বীর মুক্তিযোদ্ধা আবুল ফজল মাস্টারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

তুরস্কে ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ৩৯

  • প্রকাশ : রবিবার, ১ নভেম্বর, ২০২০, ১০.৩৪ এএম
  • ১৮ বার

এমএন২৪.কম ডেস্ক : তুরস্কের এজিয়ান অঞ্চলের ইজমির শহরে ৬.৬ মাত্রায় ভূমিকম্পে কমপক্ষে ৩৯ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৮৮৫ জন। এখনো উদ্ধার কার্যক্রম চলছে।  আজ শনিবার (৩১ অক্টোবর) রাতে দেশটির দূর্যোগ ব্যবস্থাপনা সংস্থা এমনটাই জানিয়েছে।

আহতদের মধ্যে ২৪৩ জন বর্তমানে চিকিৎসা নিচ্ছেন। তাদের মধ্যে ৮ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে। তুরস্কের স্থানীয় সময় শুক্রবার দুপুর ২টা ৫১ মিনিটে ৬.৬ মাত্রার ভূমিকম্পটি অনুভূত হয়। যেটার উৎপত্তিস্থল ছিল ভূপৃষ্ঠের ১৬.৫৪ কিলোমিটার গভীরে। ভূমিকম্পের পর ৬৫৮ বার হয়েছে মৃদু কম্পন। তার মধ্যে অনেকগুলো ছিল শক্তিশালী। রিখটার স্কেলে যেগুলোর মাত্রা ছিল ৪ এর ওপরে।  ভূমিকম্পে ১৭টি বহুতল ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। সেগুলোতে আটকা পড়াদের উদ্ধার করেছে উদ্ধারকারী দলগুলো। এখনো উদ্ধারকাজ চলছে। অনেককে লম্বা সময় পরও ধ্বংসস্তুপের নিজ থেকে জীবন্ত উদ্ধার করা হচ্ছে।
খবর আনাদোলু এজেন্সি

সামাজিক যোগাযোগে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরও খবর
themesbazarmuktin141