1. recentnews19@gmail.com : News Desk :
  2. moinul129@gmail.com : mohin :
  3. editormuktinews24@gmail.com : Melon parvez : Melon parvez
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১১:০৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) নারী বীর মুক্তিযোদ্ধাদের গেজেটভুক্তির আবেদন করেছে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় সাকিবের সামনে ক্রিকেটে ফেরার পথ কী? জাতি বিনির্মাণে মানুষের মনন তৈরিতে গণমাধ্যম অনন্য: তথ্যমন্ত্রী শেরপুরের ঝিনাইগাতীতে রাবার ড্যাম প্রকল্পের সদস্যদের  কৃষি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত ছাতকে জাতীয় স্যানিটেশন মাসে র‌্যালী ও আলোচনা সভা বরিশালে ক্রিকেট প্রতিযোগীতার উদ্বোধণ ডোমারে বেকার কৃষি শ্রমিকরা কাজের সন্ধানে ছুটছে শহরে। সৈয়দপুরে বিশ্ব বসতি দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত ঝিনাইদহের শৈলকুপায় স্থায়ী পুলিশ ক্যাম্পের জন্য আওয়ামী লীগ নেতার দানকৃত জমি রেজিষ্ট্রি সম্পন্ন

দুই বছর আইয়ুব বাচ্চুকে হারানোর

  • প্রকাশ : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০, ৯.৪৫ এএম
  • ২৬ বার

এমএন২৪.কম ডেস্ক :  বাংলা ব্যান্ড সংগীতের কিংবদন্তি পুরুষ আইয়ুব বাচ্চুকে হারানোর দুই বছর পূর্ণ হলো আজ। ২০১৮ সালের এই দিনে (১৮ অক্টোবর) মারা যান তিনি। যাদের হাত ধরে দেশীয় ব্যান্ড সংগীত প্রতিষ্ঠিত হয়েছে, তাদের একজন ছিলেন আইয়ুব বাচ্চু। আশির দশক থেকে গানে, সুরে ও কথায় মন জয় করেছেন বাঙালি হৃদয়।

ফেরারি মন, চলো বদলে যাই, এখন অনেক রাত, হকার, আমি বারো মাস তোমায় ভালোবাসি, কষ্ট পেতে ভালোবাসি এবং রূপালী গিটারসহ অসংখ্য জনপ্রিয় গানের স্রষ্টা আইয়ুব বাচ্চু। তারকা খ্যাতির তুঙ্গে অবস্থান করলেও ছিলেন সাধারণ মানুষের ধরাছোঁয়ার মধ্যে। তারকা নয়, ‘ভালো মানুষ’ হয়েই বাঁচতে চেয়েছেন জীবনভর। ভালো মানুষ হয়েই আচমকা ২০১৮ সালের এইদিনে বিদায় নেন তিনি। তার হঠাৎ মৃত্যুতে শুধু সুরের জগত নয়, কেঁদে উঠেছিলো আপামর জনতার প্রাণ। এই শোক যেন এখনো ভুলতে পারছেন না ভক্ত-শ্রোতারা। ১৬ আগস্ট ১৯৬২ সালে চট্টগ্রামে জন্ম নেন আইয়ুব বাচ্চু। তার বাবা ইশহাক চোধুরী এবং মা নুরজাহান বেগম। তাদের পরিবার ছিল একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবার। পরিবারের নিষেধ সত্ত্বেও গানের প্রতি ভালোবাসা থেকে দেশ জয় করেছেন। রক ব্যান্ড ‘এল আর বি’র গায়ক ও গিটারবাদক হিসেবে পুরো বিশ্বে জনপ্রিয়তা লাভ করেছিলেন।

সামাজিক যোগাযোগে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরও খবর
themesbazarmuktin141