মঙ্গলবার-২২ সেপ্টেম্বর, ২০২০-৭ আশ্বিন, ১৪২৭, সময়: রাত ১:৪৪, English Version
৩ জেলা ও ৯ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত লালপুরে বিষধর সাপের কামড়ে স্কুল ছাত্রীর মৃত্যু! মাস্ক পরা নিশ্চিতে মার্কেট-শপিং মলে ‘আকস্মিক অভিযান’ লালপুর প্রেস ক্লাবের সভা অনুষ্ঠিত ফুলছড়িতে দি মেসেজ ফাউন্ডেশনের খাবার প্যাকেজ বিতরণ হিলিতে আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত মানব পাচার ও বাল্য বিবাহের শিকার ও মানব পাচারের ঝুঁকিতে থাকা অসহায় নারী পুরুষগণের সমন্বয়ে গরু মোটাতাজাকরণ প্রশিক্ষণ উদ্বোধন

‘দোহাজারী-কক্সবাজার রেললাইন হলেই পর্যটনে পরিবর্তন’

প্রকাশ: শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০ , ৯:৫৭ অপরাহ্ণ , বিভাগ :

এমএন২৪.কম ডেস্ক :  রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত নতুন রেললাইন নির্মিত হলে পর্যটন শিল্পে আমুল পরিবর্তন আসবে।

তিনি বলেন, ফাস্ট ট্রাকভূক্ত এই প্রকল্পটি বাস্তবায়িত হলে পর্যটন নগরী কক্সবাজারে যাতায়াতের জন্য খুবই সহজ হবে এবং ব্যাপক সংখ্যক পর্যটক কক্সবাজারে আসবে।

এই রেললাইনটি দেশের অর্থনীতির জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, রেললাইনটি নির্মিত হলে দেশি-বিদেশী অধিক সংখ্যক পর্যটক কক্সবাজারে আসবে। এতে এ অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন ঘটবে।

নুরুল ইসলাম সুজন আজ দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত নির্মাণাধীন নতুন রেললাইন নির্মাণ কাজ পরিদর্শন দেশে এ কথা বলেন। এ সময় তিনি রেললাইন নির্মাণ কাজের অগ্রগতির বিভিন্ন কার্যক্রম ঘুরে ঘুরে দেখেন।

মন্ত্রী পরিদর্শনের শুরুতেই কক্সবাজারের কাছে নির্মাণাধীন আইকনিক স্টেশন ভবনের কাজ পরিদর্শন করেন। এখানে তিনি ক্ষতিগ্রস্থ কয়েকজনের হাতে ক্ষতিপূরণের চেক তুলে দেন।

নূরুল ইসলাম সুজন বলেন, বর্তমানে রেলওয়ে অনেকগুলো প্রকল্প বাস্তবায়ন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলকে অধিক গুরুত্ব দিয়েছেন। নতুন রেললাইন নির্মাণ, নতুন ইঞ্জিন, কোচ ক্রয় করা, ডাবল লাইন নির্মাণ সহ যাত্রীদের সেবা বাড়াতে বহুমুখী কার্যক্রম হাতে নেয় হয়েছে।

তিনি বলেন, আমরা সারাদেশকে রেল নেটওয়ার্কের আওতায় আনার চেষ্টা করছি। রেলকে আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে উন্নত করার চেষ্টা করে যাচ্ছি।

এরপর মন্ত্রী এডিবির অর্থায়নে বনাঞ্চলের মধ্যে হাতি পারাপারের জন্য ওভারপাস ও আন্ডারপাস নির্মাণ প্রকল্প কাজের কার্যক্রম পরিদর্শন করেন।

২০২২ সালের জুন মাসে এই প্রকল্পটির কাজ শেষ হওয়ার কথা রয়েছে। চলতি বছরের গত আগস্ট মাস পর্যন্ত প্রকল্পের সার্বিক অগ্রগতি ৪২ শতাংশ।

এ সময় প্রকল্প কর্মকর্তা সহ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) উপস্থিত ছিলেন।

Facebook Comments

ঢাকা,রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ