1. recentnews19@gmail.com : News Desk :
  2. moinul129@gmail.com : mohin :
  3. editormuktinews24@gmail.com : Melon parvez : Melon parvez
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০১:০৮ অপরাহ্ন

ধর্ষণের শাস্তি ফাঁসি না হয়ে ‘কঠোর’ সশ্রম কারাদণ্ডের পরামর্শ

  • প্রকাশ : শনিবার, ১০ অক্টোবর, ২০২০, ৬.১০ পিএম
  • ১৩ বার

এমএন২৪.কম ডেস্ক :  ধর্ষণের শাস্তি স্বল্প সময়ের ফাঁসি না হয়ে কঠোর সশ্রম কারাদণ্ড হওয়ার মত প্রকাশ করেছেন গনস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে মাওলানা ভাসানী অনুসারী পরিষদের মানব বন্ধনে অংশ নিয়ে এই মন্তব্য করেন তিনি। এসময় মধ্যবর্তী নির্বাচন দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠার ওপর জোর দেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

মানবন্ধনে তিনি বলেন, ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ‘ফাঁসি’র দাবি পুরোটিই একটা ধাপ্পাবাজি, ২মিনিটের ফাঁসির রায় কার্যকর করে ধর্ষকদের উপলব্ধি করানো যাবেনা ধর্ষণের কষ্ট।  ধর্ষণের শাস্তি মধ্যযুগীয় বিচার ফাঁসি নয়, আবার সম্রাটের মত ভিআইপি কেবিনে কারাদণ্ডও নয়, কঠোর সশ্রম কারাদণ্ড দিতে হবে বলে মন্তব্য করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।।

তিনি বলেন, দেশে মধ্যবর্তি নির্বাচন দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তা না হলে এ অন্যায়-অনাচার বন্ধ হবেনা। ধর্ষণ বিরোধী আন্দোলন থেমে যাবে এ ধারণা ভুল উল্লেখ  করে তিনি বলেন ধর্ষণ বিরোধী আন্দোলন যদি থামে তাহলে আত্মিক শান্তি পাবেন না প্রধানমন্ত্রী।  সূত্র-এবিনিউজ

রাস্তায় নেমে আন্দোলন দেখার আহ্বান জানিয়ে জাফরুল্লাহ বলেন, প্রধানমন্ত্রী তাহলে উপলব্ধি করতে পারবেন ধর্ষণ নিপিড়ণের শিকার নারীর কষ্ট।

সামাজিক যোগাযোগে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরও খবর
themesbazarmuktin141