বৃহস্পতিবার-৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ-১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ,-সকাল ৬:২৮

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

বালিয়াডাঙ্গীতে ৭ ই মার্চ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত আদমদীঘিতে কাদা কেটে অর্ধ কোটি টাকা লোপাটের অভিযোগ নোবিপ্রবিতে  সাংবাদিক মোজাক্কির হত্যার প্রতিবাদে মানববন্ধন  ভাসানচর আবারো পৌঁছেছে ২২৫৭ রোহিঙ্গা  খানসামায় উপজেলা বিএনপি’র আহ্বায়কের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ ডোমারে সুজনের বিরুদ্ধে রাস্তার গাছ কাটার অভিযোগ উঠেছে। সুধারাম এয়ারফিল্ডে বিমান বাহিনীর বিশেষ এয়ার অপারেশন অনুশীলন

নলছিটির  প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক চারুশিল্পী আবদুল.মান্নান ফারুক্কী অসুস্থ্যতায় ভুগছেন। 

প্রকাশ: শনিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২১ , ৩:৩৬ অপরাহ্ণ , বিভাগ :
মনির হোসেন, বরিশাল ব্যুরো : অনেকটা নিরবেই দিন কেটে যাচ্ছে নলছিটি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক নলছিটির প্রবীন সাংবাদিক চারুশিল্পী  আ.মান্নান ফারুক্কী’র। হার্ট সমস্যা ও উচ্চরক্তচাপসহ নানান শারিরীক সমস্যার কারনে এখন সারাদিন নিজের বাসাতেই সময় কাটাতে হচেছ।সাংবাদিকতা তার নেশা হলেও পেশায় তিনি একজন আর্টিস্ট। নলছিটি গার্লস স্কুল সড়কে তার একটি আর্টের প্রতিষ্ঠান ছিল। সেখানের আয় দিয়েই তার সংসার চলতো। কিন্তু বর্তমানে ডিজিটাল ব্যানার হওয়ার কারনে কাজ নেই বললেই চলে,তাই সেই প্রতিষ্ঠানও এখন নেই।
প্রবীন এই সাংবাদিক ষাটের দশকে নলছিটি উপজেলার পৌর এলাকার শীতলপাড়া গ্রামে জন্মগ্রহন করেন তার বাবার নাম মো.বদরউদ্দিন ও মাতা লালবড়ু বেগম। তিন ভাই বোনের মধ্যে তিনিই সবার বড় কিছু দিন আগে তার সহধর্মিনী মারা যান । আবার তার একমাত্র নাতি গত সপ্তাহে বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
দেশ স্বাধীন হওয়ার পরপরই তিনি সাংবাদিকতা পেশায় নাম লেখান,খুলনা থেকে প্রকাশিত দৈনিক জনবার্তা থেকে তার সাংবাদিকতায় হাতেখড়ি শুরু হয়। এরপর কাজ করেছেন সেই সময়কার দৈনিক আজাদ,দৈনিক সংগ্রাম,দৈনিক আল-আমিনসহ অসংখ্য দৈনিক ও সাপ্তাহিক পত্রিকায়।
একান্ত আলাপে তিনি বলেন,আমাদের সময় সাংবাদিকতা এত সহজ ছিল না,প্রয়োজনীয় জিনিসপত্রের বড়ই অভাব ছিল। তারপর একটি সংবাদ পাঠিয়ে ‍সেটা প্রিন্ট হয়ে আসার জন্য কয়েকদিন অপেক্ষা করতে হতো। ব্যক্তিজীবনে তিনি বিবাহিত, তার চার মেয়ে ও একটি ছেলে সন্তান রয়েছে। বর্তমানে তাকে তার মেঝ মেয়ের আয় দিয়েই সব খরচ চালাতে হচ্ছে ,এ বিষয়ে তিনি বলেন আমার তেমন জমা বলতে কিছুই নেই এমনকি জীবনে কোনদিন ব্যাংকে একাউন্টও করিনি, এছাড়া আমার নামে কোন জমিজমাও নেই।
Facebook Comments

বরিশাল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ