1. recentnews19@gmail.com : News Desk :
  2. moinul129@gmail.com : mohin :
  3. editormuktinews24@gmail.com : Melon parvez : Melon parvez
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১১:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) নারী বীর মুক্তিযোদ্ধাদের গেজেটভুক্তির আবেদন করেছে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় সাকিবের সামনে ক্রিকেটে ফেরার পথ কী? জাতি বিনির্মাণে মানুষের মনন তৈরিতে গণমাধ্যম অনন্য: তথ্যমন্ত্রী শেরপুরের ঝিনাইগাতীতে রাবার ড্যাম প্রকল্পের সদস্যদের  কৃষি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত ছাতকে জাতীয় স্যানিটেশন মাসে র‌্যালী ও আলোচনা সভা বরিশালে ক্রিকেট প্রতিযোগীতার উদ্বোধণ ডোমারে বেকার কৃষি শ্রমিকরা কাজের সন্ধানে ছুটছে শহরে। সৈয়দপুরে বিশ্ব বসতি দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত ঝিনাইদহের শৈলকুপায় স্থায়ী পুলিশ ক্যাম্পের জন্য আওয়ামী লীগ নেতার দানকৃত জমি রেজিষ্ট্রি সম্পন্ন

পুদিনা পাতার ফেস প্যাকে ত্বকের যত্ন

  • প্রকাশ : বুধবার, ১৪ অক্টোবর, ২০২০, ৭.৫৪ পিএম
  • ১৮ বার

এমএন২৪.কম ডেস্ক : সঠিক পরিচর্যার অভাব, ধুলাবালি, দূষণ ও অযত্নে ত্বক হয়ে পড়ে নির্জীব। একই সঙ্গে হারিয়ে যায় ত্বকের উজ্জ্বলতা। এ ক্ষেত্রে কয়েকটি ফেস প্যাকের সাহায্যে প্রাকৃতিকভাবে ত্বক রাখতে পারেন পরিষ্কার ও প্রাণবন্ত। জেনে নিন- * রাতে ঘুমানোর আগে পুদিনা পাতার রস লাগিয়ে রাখুন ত্বকে। এটি ব্রণ দূর করতে সাহায্য করবে। এছাড়া পুদিনা পাতা কুসুম গরম পানি দিয়ে ছেঁচে লেবুর রস মিশিয়ে ত্বকে লাগান। ধুয়ে ফেলুন শুকিয়ে গেলে। ত্বক হবে উজ্জ্বল।

* ১/৪ কাপ কোকো পাউডার, ২ চা চামচ ক্রিম, ১/৪ কাপ পাকা পেঁপে, ২ চা চামচ ওটমিলের সঙ্গে প্রয়োজনমতো মধু মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে ১০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। আরও পড়ুন : আকর্ষণীয় মিনি সিঙ্গারা তৈরি করুন ঘরেই * আখরোট গুঁড়া করে পরিমাণ মতো টক দই মিশিয়ে ত্বকে ঘষুন। ২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। * হলুদের গুঁড়ার সঙ্গে আখের রস মিশিয়ে ত্বকে লাগান। এটি দূর করবে বলিরেখা। * সমপরিমাণ চালের আটা ও দুধ মিশিয়ে নিন। ১ টেবিল চামচ মধু মিশিয়ে ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। ত্বক ভেতর থেকে পরিষ্কার করবে এই প্যাক।

সামাজিক যোগাযোগে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরও খবর
themesbazarmuktin141