মঙ্গলবার-২২ সেপ্টেম্বর, ২০২০-৭ আশ্বিন, ১৪২৭, সময়: রাত ১২:৪৬, English Version
৩ জেলা ও ৯ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত লালপুরে বিষধর সাপের কামড়ে স্কুল ছাত্রীর মৃত্যু! মাস্ক পরা নিশ্চিতে মার্কেট-শপিং মলে ‘আকস্মিক অভিযান’ লালপুর প্রেস ক্লাবের সভা অনুষ্ঠিত ফুলছড়িতে দি মেসেজ ফাউন্ডেশনের খাবার প্যাকেজ বিতরণ হিলিতে আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত মানব পাচার ও বাল্য বিবাহের শিকার ও মানব পাচারের ঝুঁকিতে থাকা অসহায় নারী পুরুষগণের সমন্বয়ে গরু মোটাতাজাকরণ প্রশিক্ষণ উদ্বোধন

ফকিরহাটে কাতার চ্যারিটি বাংলাদেশের উদ্দোগে বিনামূল্যে সুপেয় পানির ব্যবস্থা

প্রকাশ: বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০ , ৭:৫০ অপরাহ্ণ , বিভাগ :


ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের ফকিরহাটে কাতার চ্যারিটি বাংলাদেশ’র উদ্দোগে বিনামূল্যে সুপেয় পানির গভীর সোলার নলকূপের মাধ্যমে এক হাজার মানুষকে সুপেয় পানি পানের ব্যবস্থা করা হয়েছে।
উপজেলার নলধা-মৌভোগ ইউনিয়নের জয়পুর গ্রামের জয়পুর জামে মসজিদের পাশে এ প্ল্যান্ট স্থাপন করা হয়। নলধা-মৌভোগ ইউনিয়নে ২ কিলোমিটার ব্যাপ্তি ২৫ টি পয়েন্টের মাধ্যমে দুই শতাধীক পরিবারের সহশ্রাধীক মানুষ সুপেয় পানি পান করতে পারবে। কাতার চ্যারটি বাংলাদেশ এর কিউসি ওয়াটার ট্রিটমেন্ট কোম্পানীর মাধ্যমে এ প্ল্যান্ট তৈরি করা হয়।
এ অঞ্চলের পানি লবনাক্ততা থাকার ফলে স্থানীয় জনগন সুপেয় পানি পান করতে পারতো না। কাতার চ্যারিটি বাংলাদেশ এর এই উদ্দোগে তাদের জন্য সুপেয় পানির ব্যবস্থা করা হয়।
জয়পুর জামে মসজিদের ইমাম মুফতি মুরাদ হোসেন বলেন, দীর্ঘদিন যাবৎ এই এলাকার সাধারণ মানুষ লবনাক্ত পানি পান করে আসছিল। আর এই লবনাক্ত পানির জন্য নানান প্রকার অসুবিধা হত। পরে আমি কাতার চ্যারিটি বাংলাদেশ এর সাথে যোগাযোগ করে এই সোলার গভীর নলকুপ আনার ব্যাবস্থা করি। তাদের কারণে আজ এ অঞ্চলের সহশ্রাধীক মানুষ সুপেয় পানি পান করতে পারছে।
কিউসি ওয়াটার ট্রিটমেন্ট কোম্পানির অপারেশন ম্যানেজার সফিউল আযম লিটন বলেন, কাতার চ্যারিটি বাংলাদেশের প থেকে আমরা এ অঞ্চলে সুপেয় পানির ব্যবস্থা করেছি। কাতার চ্যারিটি বাংলাদেশের আরো কার্যক্রম রয়েছে। যা এযাবৎ কাল মানুষের সেবায় কাজ করে আসছে। আশা করি কাতার চ্যারিটি বাংলাদেশ এর আরো সহযোগিতায় এ এলাকার মানুষ আরো উপকৃত হবে।

Facebook Comments

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ