1. recentnews19@gmail.com : News Desk :
  2. moinul129@gmail.com : mohin :
  3. editormuktinews24@gmail.com : Melon parvez : Melon parvez
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০১:১৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
৪ ডিসেম্বর  ফুলবাড়ী মুক্ত দিবস এমসি কলেজে ধর্ষণ মামলার চার্জশিট আজ মাধবপুরে ৮ মাসের ব্যবধানে সড়ক দুর্ঘটনায় একই এলাকায় আপন ২ ভাই নিহত” !  ৮৫ লাখ টাকা আত্মসাতের দায়ে ! হবিগঞ্জ জেলা এবি ব্যাংকের ব্যবস্থাপক ঢাকা থেকে আটক   চট্টগ্রাম এয়ারপাের্ট থেকে এনএসআই নভেম্বরে প্রায় ১৯ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার করেছে বানিয়াচঙ্গে সরকারি জাল, সিল-স্বাক্ষর  জালিয়াতি কালে ২ যুবকক আটক ! ভ্রাম্যমাণ আদালতের কারাদণ্ড সেই শম্পার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী, চালাতে হবে না ভ্যান প্রতিবন্ধী মানুষের সার্বিক উন্নয়নে সমন্বিতভাবে কাজ করুন : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে কটুক্তিকারীদের বিচার এবং শাস্তির দাবীতে লালপুরে মানববন্ধন শিবগঞ্জে অগ্নিকান্ডে বসতবাড়ি পুড়ে ছাই, ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাড়ালেন যুবলীগ নেতা সাফি

ফুলবাড়ীতে বাল্য বিবাহ প্রতিরোধে ক্যাম্পেইন অনুষ্ঠিত॥

  • প্রকাশ : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০, ১.৩০ পিএম
  • ১৪ বার

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি
আরডিআরএস বাংলাদেশ সংস্থার বিসিটিআইপি প্রকল্পের উদ্যোগে গত বৃহস্পতিবার দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউনিয়নের অর্ন্তগত এলাকা রাঙ্গামাটি বোল্লা কালী মন্দির হতে রাঙ্গামাটি বাজার পর্যন্ত বাল্য বিবাহ প্রবণ এলাকায় বাল্য বিবাহের ঝুঁকিতে থাকা ১৭টি অসহায় পরিবারের মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ১৭ জন কন্যা শিশুদের নিয়ে র‌্যালির মাধ্যমে স্বাস্থ্য বিধি মেনে ঘরে ঘরে গিয়ে সচেতনতা সৃষ্টির জন্য বাল্য বিবাহ প্রতিরোধ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। উক্ত ক্যাম্পেইন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করা সহ ঘরে ঘরে গিয়ে বাল্য বিবাহ প্রতিরোধে সচেতনতা সৃষ্টি ও পুস্তিকা বিতরণ করেন স্থানীয় আলাদীপুর ইউপি সদস্য ও আলাদীপুর ইউনিয়ন মানব পাচার প্রতিরোধ কমিটির সদস্য জাকারিয়া। এছাড়াও উপস্থিত ছিলেন আরডিআরএস বাংলাদেশ সংস্থার বিসিটি আইপি প্রকল্পের কর্মকর্তা জনাব তুহিন ইসলাম, পিয়ার লিডার ফাহিমা, মিঠুন চন্দ্র, মৌসুমি মহন্ত, অর্নিবান সিতারাম দাস, অনুষ্ঠান পরিচালনা করেন মাহমুদ মানিক প্রকল্প কর্মকর্তা, বিসিটি আইপি প্রকল্প, আরডিআরএস বাংলাদেশ ফুলবাড়ী দিনাজপুর।
ইউপি সদস্য জাকারিয়া ও পিয়ার লিডার ফাহিমা ঘরে থাকা অবিভাবক গণদের হাতে বাল্য বিবাহের শাস্তির বিধান সম্বলিত একটি করে পুস্তিকা তুলে দেন এবং বাল্য বিবাহের ক্ষতিকারক দিক ও আইনে শাস্তির বিধান বিস্তারিত তুলে ধরেন। ফলে অভিভাবক ও শিশু শিক্ষার্থীগণ একই সুরে “বাল্য বিবাহকে না” বলেন এবং বাল্য বিবাহ না ঘটানোর জন্য অঙ্গীকার ব্যক্ত করেন।

সামাজিক যোগাযোগে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরও খবর
themesbazarmuktin141