বুধবার-১৫ জুলাই, ২০২০-৩১ আষাঢ়, ১৪২৭, সময়: সকাল ৬:২৩, English Version
উপজেলা চেয়ারম্যানকে হত্যাচেষ্টা, ১৩৭ জনের বিরুদ্ধে মামলা সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৭৮ লক্ষাধিক বিমানকে ১ কোটি টাকা জরিমানা সৌদি আরবের পাঠাওয়ের সহপ্রতিষ্ঠাতা ফাহিম খুন ঢাকায় আনা হয়েছে সাহেদকে পলাশবাড়ী বন্যা নিয়ন্ত্রন বাধের কয়েকটি স্থানে ধস।। দ্রুত বাধ পরিদর্শনের জন্য নির্বাহী প্রকৌশলীকে এমপির নির্দেশ বোরকা পরে সীমান্ত পাড়ি দেওয়ার চেষ্টা করেছিল সাহেদ : র‌্যাব

বাজার-শপিংমল খোলা থাকবে সন্ধ্যা ৭টা পর্যন্ত

প্রকাশ: মঙ্গলবার, ৩০ জুন, ২০২০ , ১০:৫৩ অপরাহ্ণ , বিভাগ :

এমএন২৪.কম ডেস্ক : আগামী ১ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দোকান-পাট, শপিংমল সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে।

মঙ্গলবার রাতে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ তথ্য জানান। আগের নির্দেশনায় বিকেল ৪টা পর্যন্ত দোকান ও শপিংমলগুলো খোলা রাখার কথা বলা হয়েছিল। দোকান-পাট, শপিংমলগুলো চালু রাখার আগের নির্দেশনার মেয়াদ শেষ হয়েছে মঙ্গলবার।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জানা গেছে, হাট-বাজার, দোকানপাটে ক্রয়-বিক্রয়কালে পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি কঠোরভাবে প্রতিপালন করতে হবে। শপিংমলের প্রবেশমুখে হাত ধোয়ার ব্যবস্থাসহ স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। শপিংমলে আগত যানবাহনগুলোকে অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে। হাট-বাজার, দোকানপাট ও শপিংমলগুলো আবশ্যিকভাবে সন্ধ্যা ৭টার মধ্যে বন্ধ করতে হবে।

গত ৮ মার্চ শুরুতে দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী প্রথম ধরা পড়ে। পরিস্থিতি অবনতির দিকে যেতে থাকলে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। এরপর দফায় দফায় ছুটি বাড়তে থাকে।

সর্বশেষ ঘোষণা অনুযায়ী গত ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটি ছিল। পরে ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে অফিস খুলে দেয়া হয়, চালু করা হয় গণপরিবহন। পরে এই ব্যবস্থা ৩০ জুন পর্যন্ত বর্ধিত করা হয়।

বাংলাদেশ জার্নাল

Facebook Comments

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ