মঙ্গলবার-২৬শে মে, ২০২০ ইং-১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, সময়: রাত ৪:৪৪, English Version
করোনা: সংক্রমিত পুলিশের সংখ্যা প্রায় ৪ হাজার আজ ঈদ, ঈদ মোবারক শেখ হাসিনাকে ঈদ শুভেচ্ছা জানালেন মোদি যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের ফল ও মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী লালপুরে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে মসজিদে ঈদের নামাজ আদায় ঈদের দিনে সর্বোচ্চ আক্রান্ত ১৯৭৫, মৃত্যু ২১ ঈদের নামাজে সেজদারত অবস্থায় ইমামের মৃত্যু

ভারতে করোনা সংক্রমণ ৯০ হাজার ছাড়িয়েছে

প্রকাশ: রবিবার, ১৭ মে, ২০২০ , ২:৩৬ অপরাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,
এমএন২৪.কম ডেস্ক : ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৮৭ জন। দেশটি এখনও পর্যন্ত এটি একদিনে সর্বোচ্চ সংখ্যক মানুষের করোনা সংক্রামিত হওয়ার রেকর্ড।

ভারতে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৯২৭ জন। মোট আক্রান্তের মধ্যে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৮৭২ জনে। যারমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩৪ হাজার ১০৯ জন। ভারতে বর্তমানে করোনা অ্যাক্টিভ কেস রয়েছে ৫৩ হাজার ৯৪৬ টি।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সুত্রে জানা গেছে, ভারতে শেষ ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১২০ জনের।

ভারতের মধ্যে এখনও পর্যন্ত সর্বাধিক করোনা সংক্রামিত রাজ্য মহারাষ্ট্র, সেখানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। শনিবার মহারাষ্ট্রে করোনা আক্রান্ত হয়েছেন কমপক্ষে ১ হাজার ৬০৬ জন। মহারাষ্ট্র ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা ৩০ হাজারের গণ্ডি পার করে ফেলেছে। শেষ ২৪ ঘন্টায় মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ৬৭ জনের।

এদিকে আজ রোববার (১৭ মে) শেষ হচ্ছে ভারতে তৃতীয় দফার লকডাউন। আগামীকাল সোমবার থেকে শুরু হবে চতুর্থ দফার লকডাউন। তবে এবারের লকডাউন যে আগেরগুলোর থেকে কিছুটা শিথিল হবে সেই ইঙ্গিত আগেই দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারতে গত ২৫ মার্চ থেকে যে লকডাউন শুরু হয়েছিলো তা শেষ হয় গত ১৪ এপ্রিল। এরপর সেই লকডাউন বাড়ানো হয় ৩ মে পর্যন্ত। এরপর ফের ১৭ মে পর্যন্ত বাড়ানো হয় তৃতীয় দফার লকডাউন। তবে এবারে চতুর্থ দফার লকডাউনে মনে করা হচ্ছে, বাণিজ্যিক কাজকর্মে বেশকিছু পরিবর্তন আসবে।

Facebook Comments

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ