মঙ্গলবার-২৬শে মে, ২০২০ ইং-১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, সময়: রাত ৪:৪৭, English Version
করোনা: সংক্রমিত পুলিশের সংখ্যা প্রায় ৪ হাজার আজ ঈদ, ঈদ মোবারক শেখ হাসিনাকে ঈদ শুভেচ্ছা জানালেন মোদি যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের ফল ও মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী লালপুরে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে মসজিদে ঈদের নামাজ আদায় ঈদের দিনে সর্বোচ্চ আক্রান্ত ১৯৭৫, মৃত্যু ২১ ঈদের নামাজে সেজদারত অবস্থায় ইমামের মৃত্যু

মমতাকে শেখ হাসিনার ফোন

প্রকাশ: শুক্রবার, ২২ মে, ২০২০ , ২:২২ অপরাহ্ণ , বিভাগ : জাতীয়,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক : অতিপ্রবল ঘূর্ণিঝড় আম্পান বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গের উপর দিয়ে বয়ে গেছে। তবে এই ঝড়ের ছোবলে লন্ডভন্ড হয়ে গেছে বাংলাদেশের উপকূল। একইসঙ্গে তছনছ হয়ে গেছে পশ্চিবঙ্গের বেশ কয়েকটি শহর।

ঘূর্ণিঝড় আম্পানে ক্ষয়ক্ষতির ব্যাপারে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে টেলিফোন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফোনালাপে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষয়ক্ষতির ব্যাপারে খোঁজখবর নেয়ার পাশাপাশি সহমর্মিতাও জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এই তথ্য জানান।

বঙ্গোপসাগর থেকে সৃষ্ট অতিপ্রবল ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে লণ্ডভণ্ড হয়ে যায় পশ্চিমবঙ্গের সুন্দরবনসহ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার বিশাল এলাকা। এসব এলাকার উপর দিয়ে ঘণ্টায় সর্বোচ্চ ১৮৫ কিলোমিটার বেগে বয়ে যায় ঝড়। ঝড়ে বহু বাড়ি, গাছ ও বিদ্যুতের খুঁটি উপড়ে যায়।

আম্পানে ভারতে পশ্চিমবঙ্গে ৮০ জনের মৃত্যুর খবর পাওয়া যায়। ঘূর্ণিঝড়ে রাজ্যটির সাতটি জেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

অন্যদিকে আম্পান বাংলাদেশের বিভিন্ন জেলায়ও ব্যাপক তাণ্ডব চালিয়েছে। এই ঝড়ে দেশের আট জেলায় অন্তত ২২ জনের মৃত্যুর খবর দিয়েছেন স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।

Facebook Comments

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ