1. recentnews19@gmail.com : News Desk :
  2. moinul129@gmail.com : mohin :
  3. editormuktinews24@gmail.com : Melon parvez : Melon parvez
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৯:৫৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
জন্মের এতদিন পর মহাষ্টমীতে ছেলের নাম রাখলেন কোয়েল টস জিতে নাজমুলদের ব্যাট করাতে পাঠালেন মাহমুদুল্লাহ ভারতে করোনায় আরও ৫৭৮ জনের মৃত্যু পলাশবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নানার মৃত্যু, দুই নাতনি আহত ‘ভালোবাসার বার্তা নিয়ে এসেছি আমার সনাতন ধর্মালম্বী ভাই বোনদের জন্য’- ব্যারিস্টার তুরিন আফরোজ। দূর্গাপুজা উপলক্ষে হিলি সীমান্তে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে বিজিবি ও বিএসএফ কলাপাড়ায় ৩২০ একর জমি অধিগ্রহন নিয়ে এলাকাবাসীর সংবাদ সম্মেলন দলীয় পরিচয় অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না : কাদের মাস্ক ছাড়া সরকারি-বেসরকারি অফিসে মিলবে না সেবা দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সাংবাদিকদের কাজ করতে হবে : প্রধানমন্ত্রী

মালয়েশিয়ায় ফের লকডাউন ঘোষণা

  • প্রকাশ : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০, ৯.৫৯ এএম
  • ১০ বার

এমএন২৪.কম ডেস্ক :করোনা সংক্রমণের মুখে মালয়েশিয়ায় আবারও লকডাউন ঘোষণা করেছে দেশটির সরকার।  ১৪ অক্টোর থেকে দুই সপ্তাহের জন্য বুধবার থেকেই কার্যকর হবে নতুন বিধি-নিষেধ।

দেশটির সাবাহ, পোর্ট ক্লাং ও কেদাহ রাজ্য মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও)’র লকডাউনে থাকলেও নতুন করে চলতি মাসের ১৪ তারিখ থেকে আওতাভুক্ত হচ্ছে রাজধানীর কুয়ালামাপুর, পুত্রাজায়া, সেলাংগর, সাবাহ রাজ্যে।  আগামী বুধবার ১৪ অক্টোবর থেকে ২ সপ্তাহের জন্য এই (আরএমসিও) লকডাউন ঘোষণা করা হয়েছে।

সোমবার (১২ অক্টোবর) দেশটির সিনিয়র মন্ত্রী দাতো সেরী ইসমাইল সাবরি ইয়াকুব এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন।

তিনি বলেন, সেলাংগরসহ আশেপাশে অঞ্চলে সম্প্রতি আশঙ্কাজনকভাবে কোভিড-১৯ ভাইরাস পরিস্থিতি বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্য মন্ত্রনালয়ে এক সুপারিশ জমা হওয়ার পর এই লকডাউন ঘোষণা করা হয়েছে।

লকডাউন এর কারণে মালয়েশিয়ার সমস্ত ধর্মীয়, ক্রীড়া, শিক্ষা এবং সামাজিক কার্যক্রম নিষিদ্ধ করা হয়েছে।  তবে ফ্যাক্টির, কলকারখানা স্বাভাবিক ভাবে চলবে। এক জেলা থেকে অন্য জেলা বা প্রদেশে যাওয়া যাবে না। তবে সাধারণ শ্রমিকরা তাদের মালিকের কাছ থেকে অনুমতি পত্র নিয়ে যে কোন জেলায় যেতে পারবেন। প্রতিটি পরিবার থেকে ২ জন বাহিরে গিয়ে মুদির দোকান থেকে মালামাল কিনতে পারবেন।

এ জন্য সময়ও নির্ধারণ করেছে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। রেস্টুরেন্ট অন্যন্যা ব্যবসায়ীক কার্যক্রম বন্ধ থাকবে কি না সে বিষয়ে বিস্তারিত কিছুই বলা হয়নি। এবিএন 

সামাজিক যোগাযোগে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরও খবর
themesbazarmuktin141