সোমবার-১০ আগস্ট, ২০২০-২৬ শ্রাবণ, ১৪২৭, সময়: ভোর ৫:২৫, English Version
বেসরকারি হাসপাতালে অভিযান চলবে : স্বাস্থ্য সচিব একাদশে ভর্তির কার্যক্রম শুরু ওসি প্রদীপের সম্পদের পাহাড় শেরপুরের ঝিনাইগাতীতে আন্তর্জাতিক আদিবাসী দিবস উপলক্ষ্যে সংবাদ সম্মেলন ও স্মারক লিপি প্রদান গুইমারায় জনবসতিপূর্ণ এলাকায় নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের উদ্বোধন। উপমহাদেশের অনন্য সুরকার আলাউদ্দিন আলী বেঁচে থাকবেন তার সংগীতে –তথ্যমন্ত্রী সুর সম্রাট আলাউদ্দিন আলী আর নেই

মিশরে জাতীয় পতাকায় অগ্নিসংযোগে ক্ষুব্ধ কুয়েত সরকার

প্রকাশ: শনিবার, ১ আগস্ট, ২০২০ , ৫:১৯ অপরাহ্ণ , বিভাগ :

এমএন২৪.কম ডেস্ক : কুয়েতে মিশরের এক নাগরিককে মারধরের ঘটনায় দুই দেশের মধ্যে উত্তেজনা বাড়ছে। মিশরীয় নাগরিককে বেদম প্রহারের ছবি ও ভিডিও ভাইরাল হওয়ার পর মিশরে কুয়েত সরকারের বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে এবং বিক্ষোভকারীরা কুয়েতি পতাকায় আগুন দিয়েছে। একইসঙ্গে কুয়েতের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বদের বিরুদ্ধে স্লোগান দেওয়া হয়েছে। প্রতিবাদ অব্যাহত থাকবে বলেও তারা জানিয়েছে।

মিশরীয় জনগণের এ ধরণের প্রতিক্রিয়ায় ক্ষুব্ধ হয়েছে কুয়েত সরকার। মিশরে অবস্থিত কুয়েতি দূতাবাস এক বিবৃতিতে বলেছে, মিশরে যা ঘটেছে তা কুয়েতের সরকার ও জনগণের জন্য অত্যন্ত কষ্টকর। এ ধরণের অপমানকর পদক্ষেপ কুয়েতি জনগণের হৃদয়ে আঘাত হেনেছে। কুয়েতি দূতাবাস সতর্ক করে আরও বলেছে, কুয়েতের জাতীয় পতাকা ও ব্যক্তিত্বদের অবমাননা অব্যাহত থাকলে তা দুই দেশের ভ্রাতৃপ্রতীম সম্পর্ককে ক্ষতিগ্রস্ত করতে পারে। মিশর সরকারকে এ বিষয়ে পদক্ষেপ নিতে কুয়েতের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে। মিশরের বহু নাগরিক কুয়েতে বিভিন্ন পেশায় নিযুক্ত রয়েছেন।

Facebook Comments

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ