মঙ্গলবার-২৬শে মে, ২০২০ ইং-১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:৪১, English Version
করোনা: সংক্রমিত পুলিশের সংখ্যা প্রায় ৪ হাজার আজ ঈদ, ঈদ মোবারক শেখ হাসিনাকে ঈদ শুভেচ্ছা জানালেন মোদি যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের ফল ও মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী লালপুরে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে মসজিদে ঈদের নামাজ আদায় ঈদের দিনে সর্বোচ্চ আক্রান্ত ১৯৭৫, মৃত্যু ২১ ঈদের নামাজে সেজদারত অবস্থায় ইমামের মৃত্যু

মৌসুমি ফলচাষিদের নিয়ে সরকারের ভাবনা

প্রকাশ: শনিবার, ১৬ মে, ২০২০ , ৮:০৮ অপরাহ্ণ , বিভাগ : লাইফস্টাইল,

এমএন২৪.কম ডেস্ক : করোনার মহামারির মধ্যে আম, লিচুসহ অন্যান্য মৌসুমি ফল চাষীদের কথা বিবেচনায় নিয়ে একগুচ্ছ পদক্ষেপ নিচ্ছে সরকার। চলমান পরিস্থিতিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের জন্য আম-লিচু কিনে ব্যারাকে ব্যারাকে বিতরণের পাশাপাশি হাসপাতালে রোগীদের পথ্যেও এবার মৌসুমি ফল যোগ করার চিন্তাভাবনা চলছে।

শনিবার বেলা ১১টা থেকে তিন ঘণ্টার এক ভার্চুয়াল সভা শেষে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক সমাপনী বক্তব্যে বিভিন্ন সিদ্ধান্তের কথা জানান।

কৃষি সচিব মো. নাসিরুজ্জামানের সঞ্চালনায় সভায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মতিয়া চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিভিন্ন মতামত দেন।

এছাড়া জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আ ফ ম রুহুল হক, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান, চাঁপাইনবাবগঞ্জের সংসদ সদস্য সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, জাতিসংঘের কৃষি ও খাদ্য সংস্থার বাংলাদেশ প্রতিনিধি রবার্ট সিম্পসন এবং কয়েক জেলার ডিসি, ফল চাষী ও ব্যবসায়ী, আড়তদার, সংশ্লিষ্ট সমিতির কর্মকর্তারা এই সভায় যুক্ত হয়ে নিজেদের মতামত তুলে ধরেন।

Facebook Comments

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ