1. recentnews19@gmail.com : News Desk :
  2. moinul129@gmail.com : mohin :
  3. editormuktinews24@gmail.com : Melon parvez : Melon parvez
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০২:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
বানিয়াচঙ্গে সরকারি জাল, সিল-স্বাক্ষর  জালিয়াতি কালে ২ যুবকক আটক ! ভ্রাম্যমাণ আদালতের কারাদণ্ড সেই শম্পার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী, চালাতে হবে না ভ্যান প্রতিবন্ধী মানুষের সার্বিক উন্নয়নে সমন্বিতভাবে কাজ করুন : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে কটুক্তিকারীদের বিচার এবং শাস্তির দাবীতে লালপুরে মানববন্ধন শিবগঞ্জে অগ্নিকান্ডে বসতবাড়ি পুড়ে ছাই, ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাড়ালেন যুবলীগ নেতা সাফি বরগুনায় প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন। চিলাহাটি রেলষ্টেশন পরিদর্শনে ভারতীয় হাই কমিশনার ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা সফটওয়্যার পাইলটিং প্রশিক্ষণ বরিশালে পার্বত্য শান্তিচুক্তি গাইবান্ধার রংপুর চিনিকলের আখচাষী ও শ্রমিক-কর্মচারীরা সড়ক অবরোধ ও বিক্ষোভ

যুবকরাই পারে দেশকে গড়তে : প্রধানমন্ত্রী

  • প্রকাশ : রবিবার, ১ নভেম্বর, ২০২০, ১২.১৪ পিএম
  • ২১ বার

এমএন২৪.কম ডেস্ক :প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুবকরাই পারে দেশকে গড়তে। তাদের মেধা, জ্ঞানকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব। আজ রবিবার সকালে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবসের অনুষ্ঠানে তিনি এ  কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের ঘটনা যদি না ঘটত তা হলে স্বাধীনতার ১০ বছরে বাংলাদেশ বিশ্বের মধ্যে স্বাধীন ও সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠা পেতে পারত। ’৭৫-এর সেই মর্মান্তিক ঘটনার পর আওয়ামী লীগ ক্ষমতায় আসার আগ পর্যন্ত দেশ এক কদমও এগোয়নি। প্রধানমন্ত্রী বলেন, ’৭৫-এর পর যারা ক্ষমতা এসেছে তারা তাদের ক্ষমতাকে নিষ্কণ্টক করতে মেধাবীদের হাতে অস্ত্র তুলে দিয়েছিল। আওয়ামী, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধাদের হত্যা করেছিল।   শেখ হাসিনা বলেন, জাতির পিতার আদর্শ নিয়ে দেশের তরুণ সমাজকে দক্ষ জনশক্তিতে পরিণত করতে কাজ করছে সরকার। এ সময় চাকরির পেছনো না ছুটে উচ্চ শিক্ষা নিয়ে যুব সমাজকে উদ্যোক্তা হওয়ার পরামর্শ দেন সরকারপ্রধান। ফ্রিল্যান্সারদের স্বীকৃতির ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান তিনি। দেশে করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ রোধে বিদেশ ফেরতদের আবারও কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেন শেখ হাসিনা। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানের কথা জানিয়ে যুব সমাজকে এসব থেকে বিরত থাকার আহ্বানও জানান প্রধানমন্ত্রী।

সামাজিক যোগাযোগে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরও খবর
themesbazarmuktin141