রবিবার-৫ই জুলাই, ২০২০ ইং-২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:৪৪, English Version
পার্বতীপুরে শ্রমিক মেহনতী মানুষের  নেতা আমজাদ হোসেন : ১১৩ জন হত-দরিদ্রের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ পার্বতীপুর টানা ৭ ঘন্টা বিদ্যুৎবিহীন ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনা, প্রাণহানী ১৫৩ ডাকাতি প্রতিরোধে গাইবান্ধা চরাঞ্চলে ওয়ার্চ টাওয়ার উদ্বোধন করেন পুলিশ সুপার “একটু খাবার দাও “ করোনা জয় করলেন চ্যানেল আই গাইবান্ধা প্রতিনিধি ‘ফারুক হোসেন’ গোবিন্দগঞ্জে ৮৩ বছর বয়সী মোফাজ্জল হোসেনের করোনা জয়

রাজারহাটের বিদ্যানন্দ কালিরহাট তিস্তা নদী ভাঙ্গন কবলিত এলাকায় পরিদর্শনে ইউএনও।

প্রকাশ: শনিবার, ২০ জুন, ২০২০ , ৪:১৯ অপরাহ্ণ , বিভাগ :
ইব্রাহিম আলম সবুজ,রাজারহাট কুড়িগ্রাম প্রতিনিধি।।রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার বিদ্যানন্দ ইউনিয়নে তিস্তা নদী ভাঙ্গন কবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন।
রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার মহাঃ যোবায়ের হোসেন, আজ বিদ্যানন্দ ইউনিয়নে তিস্তা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় হঠাৎ ভাঙ্গন দেখা দিলে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে তথ্যের ভিত্তিতে ভাঙ্গন কবলিত এলাকা নৌকায় চড়ে পরিদর্শন করেন। ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করে দেখা যায় বিদ্যানন্দ ইউনিয়নের রামহরি মৌজা,চতুরা মৌজা,মন্দির মৌজা ও পাড়ামৌলা মৌজার বিভিন্ন জায়গায় তিস্তার ভাঙ্গন দেখা দিয়েছে। এতে প্রায় ২০/২৫ টি বাড়ী এই ভাঙ্গনে তিস্তানদীর গর্ভে চলে যায়। আরও ৩০০শতাধিক বসতভিটা বাড়ি  তিস্তানদীর কিনারায় ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে।
এ বিষয়ে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার তিনি বলেন, নদীভাঙ্গন প্রতিরোধে উপজেলা প্রশাসনের এখতিয়ার নেই, এটা পানি উন্নয়ন বোর্ডের কাজ, তবে নদীভাঙ্গন ক্ষতিগ্রস্ত পরিবারদের আমরা উপজেলা প্রশাসন থেকে সহায়তা করতে পারি। যাদের ঘর বাড়ি করার সামর্থ্য নেই তাদের ঘর করে দেওয়া এবং  যারা অল্প ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের ত্রান দেওয়ায় ব্যবস্থা করতে পারবো।
এসময় উপস্থিতি বিদ্যানন্দ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তাইজুল ইসলাম কে ক্ষতিগ্রস্ত দের প্রায় ৫০০ পরিবারের তালিকা করে তার নিকট পাঠাতে নির্দেশ দেন।
পরিদর্শনে উপস্থিত ছিলেন রাজারহাট প্রেসক্লাবের সদস্য সাংবাদিক আব্দুল হাকিম সবুজ ও রিপোর্টার্স ক্লাবের সাংবাদিক প্রয়োজনে রাশেদ।
 মন্দির মৌজার ইউপি সদস্য খোরশেদ আলম, চতুরা মৌজার ইউপি সদস্য হাছেন আলী ও স্থানীয় সমাজ সেবক সঞ্চয় চৌধুরী, মিলন মিয়া, মোশারফ হোসেন, রুহুল আমিন, রফিকুল ইসলাম সহ গন্যমান্য ব্যক্তিবর্গ।
Facebook Comments

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ