মঙ্গলবার-২২ সেপ্টেম্বর, ২০২০-৭ আশ্বিন, ১৪২৭, সময়: রাত ১২:৩১, English Version
৩ জেলা ও ৯ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত লালপুরে বিষধর সাপের কামড়ে স্কুল ছাত্রীর মৃত্যু! মাস্ক পরা নিশ্চিতে মার্কেট-শপিং মলে ‘আকস্মিক অভিযান’ লালপুর প্রেস ক্লাবের সভা অনুষ্ঠিত ফুলছড়িতে দি মেসেজ ফাউন্ডেশনের খাবার প্যাকেজ বিতরণ হিলিতে আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত মানব পাচার ও বাল্য বিবাহের শিকার ও মানব পাচারের ঝুঁকিতে থাকা অসহায় নারী পুরুষগণের সমন্বয়ে গরু মোটাতাজাকরণ প্রশিক্ষণ উদ্বোধন

রেকর্ডে সাকিবের ওপরে কোহলি, নিচে শচীন

প্রকাশ: রবিবার, ৩০ আগস্ট, ২০২০ , ৭:৩৫ অপরাহ্ণ , বিভাগ :

এমএন২৪.কম ডেস্ক : ইতোমধ্যেই নিজেকে প্রতিষ্ঠিত করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। রেকর্ড-অর্জনে অনেক কিংবদন্তী ক্রিকেটারকেও পেছনে ফেলেছেন সাকিব আল হাসান। নিষেধাজ্ঞার কারণে বর্তমানে মাঠের বাইরে থাকা সাকিব যেন বাইশ গজে নামেনই রেকর্ড গড়তে, রেকর্ড ভাঙতে। ১৪ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ধারাবাহিকভাবে ভালো খেলেছেন। ব্যাটে-বলে সমান পারফর্ম করে দলের বাকি ক্রিকেটারদের পেছনে ফেলেছেন। দেশের গণ্ডি পেড়িয়ে বিদেশি ক্রিকেটারদেরও পেছনে ফেলেছেন। তারই ধারাবাহিকতায় অনন্য এক অর্জনে পেছনে ফেলেছেন ভারতের কিংবদন্তী শচীন টেন্ডুলকারকেও। এমনকি অনন্য এই অর্জনে শুধু কোহলিই রয়েছেন সাকিবের উপরে।

এ পর্যন্ত সাকিব আন্তর্জাতিক ক্যারিয়ারে সাকিব ম্যান অব দ্য সিরিজ হয়েছেন ১৩বার। বাঁহাতি এ অলরাউন্ডার এখন পর্যন্ত আন্তর্জাতিক সিরিজ খেলেছেন ১২০টি। প্রতি ৯.৩ সিরিজে একবার করে এ পুরস্কারটি নিজের করে নিয়েছেন সাকিব। এই রেকর্ডে সাকিবের উপরে থাকা বিরাট কোহলি এখন পর্যন্ত আন্তর্জাতিক সিরিজ খেলেছেন ১২২টি। ভারতীয় অধিনায়ক সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন ১৬বার। প্রতি ৭.৬ সিরিজে একবার সেরা হয়েছেন তিনি। অন্যদিকে টেন্ডুলকার তার ২৪ বছরের ক্যারিয়ারে মোট সিরিজ খেলেছেন ১৮২টি। শচীন সিরিজ সেরার পুরস্কার জিতেছেন ১৯বার। প্রতিবার সিরিজ সেরা হতে গড়ে ৯.৬টি সিরিজ খেলছেন টেন্ডুলকার।

Facebook Comments

খেলাধূলা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ