বুধবার-১৫ জুলাই, ২০২০-৩১ আষাঢ়, ১৪২৭, সময়: সকাল ৬:২৭, English Version
কুমিল্লায় করোনা শনাক্ত আরও ৫০ জনের উপজেলা চেয়ারম্যানকে হত্যাচেষ্টা, ১৩৭ জনের বিরুদ্ধে মামলা সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৭৮ লক্ষাধিক বিমানকে ১ কোটি টাকা জরিমানা সৌদি আরবের পাঠাওয়ের সহপ্রতিষ্ঠাতা ফাহিম খুন ঢাকায় আনা হয়েছে সাহেদকে পলাশবাড়ী বন্যা নিয়ন্ত্রন বাধের কয়েকটি স্থানে ধস।। দ্রুত বাধ পরিদর্শনের জন্য নির্বাহী প্রকৌশলীকে এমপির নির্দেশ

রোববার থেকে শুরু হচ্ছে ব্যাংকের স্বাভাবিক কার্যক্রম

প্রকাশ: শুক্রবার, ২৯ মে, ২০২০ , ৬:৩১ অপরাহ্ণ , বিভাগ :

এমএন২৪.কম ডেস্ক : করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে দুই মাস চলমান সাধারণ ছুটি শেষে আগামী ৩১ মে (রোববার) থেকে ব্যাংকের স্বাভাবিক কার্যক্রম শুরু হচ্ছে।

বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপরভিশন থেকে এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে একটি সার্কুলার জারি করা হয়।

এতে বলা হয়েছে, রোববার থেকে পূর্বের সময়সূচি অনুযায়ী ব্যাংকের লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত। আর লেনদেন পরবর্তী ব্যাংকের আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য শাখা ও প্রধান কার্যালয় বিকেল ৬টা পর্যন্ত খোলা থাকবে। তবে করোনা ঝুঁকিপূর্ণ এলাকায় সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম চলবে।

এতে স্বাভাবিক লেনদেন চালু হলেও স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত স্বাস্থ্যবিধি পরিপূর্ণ পরিপালন করতে বলা হয়েছে।

ঝুঁকিপূর্ণ এলাকা সর্ম্পকিত সংশ্লিষ্ট স্থানীয় প্রশাসন স্বাস্থ্য বিভাগ এ নির্দেশনা নির্ধারিত হবে। পাশাপাশি এসব এলাকায় অবস্থিত শাখার তালিকা বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপরভিশনে জানাতে হবে।

অফিসের কর্মপরিবেশে সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি নিশ্চিত করতে হবে। ঝুঁকিপূর্ণ ব্যক্তি, অসুস্থ কর্মকর্তা-কর্মচারী এবং সন্তান সম্ভাবা নারীদের কর্মস্থলে উপস্থিত হতে বিরত রাখার ব্যবস্থা করতে হবে।

পাশাপাশি সমুদ্র, স্থল ও বিমানবন্দর এলাকায় অবস্থিত ব্যাংকের শাখা বুথসমূহ সপ্তাহের ৭ দিন ২৪ ঘণ্টা খোলা রাখার বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। গণপরিবহন চলাচল সীমিত থাকাকালীন সময়ে কর্মকর্তা-কর্মচারীদের অফিসে যাতায়াতের জন্য ব্যাংক নিজ দায়িত্বে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

Facebook Comments

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ