শুক্রবার-২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ-১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ,-সকাল ১০:০৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার নতুন সূচি ঘোষণা রেলে আসছে বড় নিয়োগ এ পর্যন্ত টিকা নিয়েছেন সাড়ে ২৮ লাখ হিলি আরনু জুট মিলে পাট অধিদপ্তরের অভিযান, ২৫ হাজার টাকা জরিমানা মুজাক্কির হত্যার ঘটনায় ন্যায় বিচারের দাবীতে পরিবারের সংবাদ সম্মেলন ছাতকে বেইলী ব্রীজ ভেঙ্গে যানবাহন চলাচল বন্ধ মিয়ানমারের ওপর অস্ত্র নিষেধাজ্ঞার দাবি বিশ্বের ১৩৭টি এনজিওর

‘লকডাউনে করোনা থেকে রক্ষা পেলো ৫০ কোটির বেশি মানুষ’

প্রকাশ: বুধবার, ১০ জুন, ২০২০ , ৪:৪০ অপরাহ্ণ , বিভাগ :

এমএন২৪.কম ডেস্ক : যুক্তরাষ্ট্রসহ ছয় দেশের ৫০ কোটির বেশি মানুষকে করোনায় আক্রান্ত হওয়া থেকে রক্ষা করেছে লকডাউন। যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া বারকেলির একটি গবেষণায় এমন তথ্য উঠে এসেছে।

যুক্তরাষ্ট্র, চীন, দক্ষিণ কোরিয়া, ইতালি, ইরান ও ফ্রান্সে লকডাউনের পর করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে এমন ফলাফল পেয়েছেন গবেষকরা। লকডাউন না করলে যুক্তরাষ্ট্রে ৬০ কোটি মানুষ সংক্রমিত হতো। একইভাবে অন্য পাঁচ দেশেও আক্রান্তের সংখ্যা এখনকার তুলনায় কয়েকগুণ বেড়ে যেতো। এতে ৫৩ কোটি মানুষ করোনায় আক্রান্ত হয়ে পড়তো।

লকডাউন শুরুর আগে প্রতি দুইদিনে দ্বিগুণ আক্রান্ত হয় এসব দেশের মানুষ, তবে পরবর্তীতে এই হার কমতে থাকে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা লকডাউন বহাল রাখতে আক্রান্ত দেশগুলোর প্রতি আহ্বান জানালেও সংক্রমণ কমে যাওয়ায় লকডাউন শিথিল করেছে এসব দেশ।

Facebook Comments

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ