বৃহস্পতিবার-৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ-১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ,-ভোর ৫:৪৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

বালিয়াডাঙ্গীতে ৭ ই মার্চ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত আদমদীঘিতে কাদা কেটে অর্ধ কোটি টাকা লোপাটের অভিযোগ নোবিপ্রবিতে  সাংবাদিক মোজাক্কির হত্যার প্রতিবাদে মানববন্ধন  ভাসানচর আবারো পৌঁছেছে ২২৫৭ রোহিঙ্গা  খানসামায় উপজেলা বিএনপি’র আহ্বায়কের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ ডোমারে সুজনের বিরুদ্ধে রাস্তার গাছ কাটার অভিযোগ উঠেছে। সুধারাম এয়ারফিল্ডে বিমান বাহিনীর বিশেষ এয়ার অপারেশন অনুশীলন

শহীদ দিবস ঘিরে কোনো ধরনের নাশকতার তথ্য নেই : র‌্যাব ডিজি

প্রকাশ: শনিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২১ , ৩:৫২ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, শহীদ দিবস ঘিরে এখন পর্যন্ত কোনো থ্রেটের তথ্য পাইনি। তবে আমরা কোনো কিছুকেই হালকাভাবে নেই না, যে কোনো সময় যে কোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছি। আমাদের প্রস্তুতি রয়েছে। তবে কোনো ধরনের নাশকতার তথ্য নেই। আজ শনিবার (২০ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকার নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ভাষা শহীদদের স্মরণে শনিবার মধ্যরাত থেকে সারাদেশে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হবে। করোনা ভাইরাস পরিস্থিতির কারণে এবার সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে মহান শহীদ দিবস পালিত হবে। শহীদ মিনার এলাকায় আগতদের নিরাপত্তা নিশ্চিত করতে এবং বিশৃঙ্খলা ও যে কোনো সন্ত্রাসী কার্যক্রম এড়াতে র‌্যাবের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে পুলিশের সঙ্গে সমন্বয় করে র‌্যাবের তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে বলেও জানান তিনি। র‌্যাব ডিজি বলেন, সারাদেশে বিশেষ করে বিভাগীয় ও জেলা শহরগুলোতে যে কোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে র‌্যাব সদস্যদের ছদ্মবেশে ও সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে। র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড শহীদ মিনার এলাকা সুইপিং করবে এবং পরবর্তী সময় স্ট্যান্ডবাই থাকবে। অমর একুশে ফেব্রুয়ারি উপলক্ষে গত ১৮ ফেব্রুয়ারি থেকেই র‌্যাবের নজরদারি অব্যাহত রয়েছে জানিয়ে র‌্যাবপ্রধান বলেন, শহীদ মিনারের আশপাশে হোটেল-রেস্তোরাঁ, বস্তিসহ সন্দেহজনক সব স্থানে তল্লাশির মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। শহীদ মিনার কেন্দ্রিক গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট স্থাপন করে সন্দেহভাজনদের তল্লাশি করা হবে। নিরাপত্তা নিশ্চিত করতে শহীদ মিনারে আসা নারীদের প্রয়োজনে র‌্যাবের নারী সদস্যদের মাধ্যমে তল্লাশি করা হবে। র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট, স্ট্রাইকিং ফোর্স স্ট্যান্ডবাই থাকবে উল্লেখ করে তিনি বলেন, র‌্যাবের কন্ট্রোলরুম থেকে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক মনিটরিং করা হবে। যে কোনো স্থানে মুভমেন্টের জন্য র‌্যাবের হেলিকপ্টার প্রস্তুত থাকবে। দেশজুড়ে শহীদ মিনারকেন্দ্রিক নিরাপত্তায় যথেষ্ট সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন থাকবে বলেও জানান তিনি।

Facebook Comments

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ