বুধবার-১৫ জুলাই, ২০২০-৩১ আষাঢ়, ১৪২৭, সময়: রাত ৪:১৬, English Version
বগুড়া-যশোরে ভোট সুন্দর হয়েছে: ইসি সচিব মিমি চক্রবর্তীকে করোনা পাগল করে দিচ্ছে! ঈদুল আজহার জামাত নিয়ে সরকারের ১৩ নির্দেশনা যশোর-৬ আসনের উপনির্বাচনে বিপুল ভোটে নৌকার জয় গাইবান্ধায় স্প্রে কার্যক্রমের উদ্বোধন করেন- পৌর মেয়র এ্যাড.মিলন ছাতকে সাবেক রাষ্ট্রপতি এরশাদের মৃত্যু বার্ষিকী পালিত রাজারহাটে ভারঃ অধ্যক্ষ মোস্তাফিজুরের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির সত্যতা পাওয়ায় ব্যবস্থা গ্রহনের নির্দেশ

শাকিব খানের বিরুদ্ধে থানায় জিডি

প্রকাশ: মঙ্গলবার, ৩০ জুন, ২০২০ , ১১:০৬ অপরাহ্ণ , বিভাগ :

এমএন২৪.কম ডেস্ক : গেল বছরের ঈদে মুক্তি পায় সর্বাধিক আলোচিত সিনেমা ‘পাসওয়ার্ড’। শাকিব খান প্রযোজিত ও অভিনীত এ সিনেমার ‘পাগল মন’ শিরোনামের গানে জনপ্রিয় ‘পাগল মন মনরে মন কেন এত কথা বলে’ গানের অংশ ব্যবহার করায় শাকিব খানের বিরুদ্ধে গুলশান থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন গানটির মূল কণ্ঠশিল্পী দিলরুবা খান।

২৯ জুন (সোমবার) বিকালে গানটির গীতিকার কায়সার আহমেদ, সুরকার আশরাফ উদাসসহ তিনজনের পক্ষে দিলরুবা খান এই সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গুলশান থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম।

সাধারণ ডায়েরিতে (জিডি) শাকিব খানের বিরুদ্ধে কপিরাইট আইন ও ডিজিটাল নিরাপত্তা আইন লঙ্ঘনের অভিযোগ তুলে দিলরুবা খান জানিয়েছেন, তাদের অনুমতি ছাড়াই গানটি রিমেক করে চিত্রনায়ক ও প্রযোজক শাকিব খান তার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যানারে ‘পাসওয়ার্ড’ চলচ্চিত্রে ব্যবহার করেছেন। পরে তা ইউটিউব চ্যানেলেও প্রকাশ করেছেন।

এই প্রসঙ্গে শাকিব খানের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁর সাড়া পাওয়া যায়নি।

এর আগে এই ইস্যুতে রোববার (২৮ জুন) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটে চিত্রনায়ক শাকিব খান ও মোবাইল অপারেটর রবির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৩ ধারায় অভিযোগ দায়ের করা হয়। গানটির শিল্পী দিলরুবা খান, গীতিকার কায়সার আহমেদ ও সুরকার আশরাফ উদাস পক্ষে আইনজীবী ব্যারিস্টার ওলোরা আফরিন এই অভিযোগ দায়ের করেন।

সে সময় আইনজীবী ব্যারিস্টার ওলোরা আফরিন জানিয়েছিলেন, চিত্রনায়ক শাকিব খান তার ‘পাসওয়ার্ড’ সিনেমায় গানটির পিক দুই লাইন অনুমতি ছাড়া ব্যবহার করেছেন। যা কপিরাইট করা ছিল। তিনি সিনেমায় ব্যবহার করে কপিরাইট ভঙ্গ করেছেন। এজন্য তার কাছে ১০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে প্রথমে আইনি নোটিশ দেওয়া হয় চলতি বছরের ফেব্রুয়ারি মাসে। এই নিয়ে কয়েকবার শাকিব খানের সঙ্গে বৈঠক হলেও ফলাফল না আসায় আমরা এই অভিযোগ দায়ের করেছি। এছাড়া রবিও শাকিবের সিনেমার গানটি বাণিজ্যিকভাবে ব্যবহার করেছে। যার কারণে আমরা রবিওকেও অভিযুক্ত করেছি।

facebook sharing button
twitter sharing button
pinterest sharing button
email sharing button
messenger sharing button
sharethis sharing button
Facebook Comments

বিনোদন,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ