সোমবার-২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ-১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ,-সন্ধ্যা ৭:০১

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

সব মাদরাসা খোলার প্রস্তুতি ৪ ফেব্রুয়ারির মধ্যে, গাইড লাইন প্রকাশ পীরগাছায় নিয়োগ পরীক্ষা বাতিলের দাবীতে অভিযোগ বিভ্রান্তি ছড়িয়ে জনগণের সাথে প্রতারণা করছে বিএনপি -তথ্যমন্ত্রী সৈয়দপুরে প্রচন্ড ঠান্ডায় হাসপাতালে বাড়ছে শীতজনিত রোগীর সংখ্যা বালিয়াডাঙ্গীতে ঠাকুরগাঁও ব্লাড ডোনার অর্গানাইজেশনের রক্তের গ্রুপ নির্ণয় ডোমারে হরিণচড়া ও জোড়াবাড়ী ইউনিয়ন মৎস্যজীবী লীগের কমিটি অনুমোদন। বরিশালে চেয়ারম্যান ও মেম্বার গ্রুপের মধ্যে উত্তেজনা

সরকারি মাধ্যমিকে ভর্তির লটারির উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী

প্রকাশ: সোমবার, ১১ জানুয়ারি, ২০২১ , ৬:৩৫ অপরাহ্ণ , বিভাগ :

এমএন২৪.কম ডেস্ক : সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে অনলাইন ভর্তির লটারি কার্যক্রম উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ সোমবার (১১ জানুয়ারি) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে লটারি কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, কোমলমতি শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার স্বার্থে গত বছরের মার্চ মাস থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।  স্কুলগুলোতে যেহেতু বার্ষিক পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি সেহেতু সরকারিভাবে আমরা এ বছর লটারির মাধ্যমে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নিয়েছি। এ প্রক্রিয়ায় বেসরকারি স্কুলগুলো এবং সম্প্রতি জাতীয়করণ করা অনেক স্কুল স্থানীয়ভাবে শিক্ষা মন্ত্রণালয়ের ভর্তি নীতিমালা অনুসরণ করে ভর্তির কাজ লটারির মাধ্যমে সম্পন্ন করছে। তিনি বলেন, ৩৯০টি সরকারি স্কুলে ৫ লাখ ৭৪ হাজার ৯২৯ জন আবেদন করেছে।  এর মধ্যে ৭৭ হাজার ১৪০টি আসন শূন্য রয়েছে। ডিজিটাল লটারির মাধ্যমে তাদের ভর্তি নির্বাচন করা হবে। এ প্রক্রিয়ায় সব স্কুলে এবার নানা ধরনের মেধাসম্পন্ন শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবে। এ ডিজিটাল লটারির সার্বিক কারিগরি সহায়তার কাজ করেছে টেলিটক বাংলাদেশ এবং টেলিটকের সফট্ওয়্যারের যথার্থতা যাচাই বাছাই করেছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল।

Facebook Comments

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ