1. recentnews19@gmail.com : News Desk :
  2. moinul129@gmail.com : mohin :
  3. editormuktinews24@gmail.com : Melon parvez : Melon parvez
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১০:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পাটজাত পণ্যের রফতানি বাড়ানো হবে : বাণিজ্যমন্ত্রী টস জিতে ফিল্ডিংয়ে তামিমের বরিশাল তার রক্ত যেন বৃথা না যায়: ইরানের শহীদ পরমাণু বিজ্ঞানীর স্ত্রী বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধিতাকারীদের বিরুদ্ধে মাঠে নামছে মুক্তিযুদ্ধ মঞ্চ বিচ্ছেদ নিয়ে যা বললেন শবনম ফারিয়া প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধন শুরু ২৫ পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রত্যন্ত এলাকার মানুষের জীবনযাত্রার মান উন্নত করেছে   ——-শহিদুল ইসলাম বকুল এমপি রাজনৈতিকভাবে ব্যর্থ হয়ে ষড়যন্ত্রের পথধারীদের বিরুদ্ধে সতর্ক থাকুন -তথ্যমন্ত্রী  লালপুরে আওয়ামীলীগের মাসিক সভায় বিভেদ ভুলে ঐক্যের আহবান

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের আইন পাস, আনন্দিত এলাকাবাসী

  • প্রকাশ : শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০, ২.৪২ পিএম
  • ১০ বার

এমএন২৪.কম ডেস্ক :  ২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জের নিউফিল্ডে আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছিলেন হবিগঞ্জে কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে। স্থানীয় এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহিরের দাবির প্রেক্ষিতে তিনি এ ঘোষণা দেন। এর পর থেকে দৃশ্যমান কিছু না হলেও অবশেষে কৃষি বিশ্ববিদ্যালয়ের আইন সংসদে পাস করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে এই খবর জানার পরই হবিগঞ্জে বয়ে যাচ্ছে আনন্দের বন্যা। অনেকেই ফেসবুকে স্ট্যাটাস দিয়ে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রীসহ হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহিরকে।

হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির তার প্রতিক্রিয়ায় বলেন, এটি আমার রাজনৈতিক জীবনের বড় অর্জন। প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী অগ্রাধিকার প্রকল্প হিসাবে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় আইন সংসদে পাশ করা হয়েছে। এখন আমরা কাজ করব এটি দ্রুত বাস্তবায়ন ও দৃশ্যমান করতে। হবিগঞ্জবাসীর বহু প্রত্যাশিত বিশ্ববিদ্যালয়টি অচিরেই বাস্তবায়ন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল বলেন, কৃষি বিশ্ববিদ্যালয় আইন পাশ হওয়া হবিগঞ্জবাসীর জন্য বড় অর্জন। এই বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে হাওর এলাকার শিক্ষানগরী বা শিক্ষা কেন্দ্র হিসাবে গড়ে উঠবে হবিগঞ্জ।

মাধবপুর উপজেলার ধর্মঘর ডিগ্রি কলেজের অধ্যক্ষ আলী আজগর জানান, হবিগঞ্জবাসী এমনিতেই শিক্ষা ক্ষেত্রে পিছিয়ে ছিল। এখানে কৃষি বিশ্ববিদ্যালয় হওয়ায় শিক্ষার্থীদের স্বপ্ন অনেক বড় হবে। শিক্ষা ক্ষেত্রে হবিগঞ্জ জেলা এগিয়ে যাবে অনেক দূর।

বৃন্দাবন সরকারি কলেজের সহকারী অধ্যাপক ড. সুভাষ চন্দ্র দেব তার প্রতিক্রিয়া বলেন, হবিগঞ্জে বিশ্ববিদ্যালয় হবে এটি ছিল স্বপ্ন। এখন তা বাস্তব। তবে বিশ্ববিদ্যালয়টি যাতে আধুনিক ও যুগোপযোগী হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

সামাজিক যোগাযোগে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরও খবর
themesbazarmuktin141