বৃহস্পতিবার-২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ-১১ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ,-রাত ৪:১৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিবগঞ্জে বিনামূল্যে মহিলাদের জন্য ক্যান্সার সনাক্তকরণের জন্য ভায়া ক্যাম্পের উদ্বোধন পাঁচবিবি পল্লীবিদ্যুৎ অফিসে কর্তার চেয়ে অধিক ভোল্ট দালালদের ফুলবাড়ীতে অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রীম তৈরী সৈয়দপুরে উর্দ্দুভাষী ক্যাম্পে নৌকার পক্ষে ভোট চাইলেন, মহিলা আ’লীগের মাহমুদ বেগম কৃক আদমদীঘিতে ৫ লাখ টাকার ১৯৮টি গ্যাস সিলিন্ডার চুরি পিবিআই টিম সাংবাদিক মোজাক্কির হত্যার ঘটনাস্থলে  সান্তাহারে ধানের গুঁড়া ভাঙ্গানো মিলের বিরুদ্ধে পরিবেশ দুষণের অভিযোগ!

৩৭২ কোটি টাকার প্রণোদনা পেয়েছেন ৫৭ লাখ কৃষক

প্রকাশ: সোমবার, ২২ ফেব্রুয়ারি, ২০২১ , ৯:০৬ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চলতি ২০২০-২১ অর্থবছরে এখন পর্যন্ত প্রায় ৫৭ লাখ কৃষককে প্রণোদনা হিসেবে ৩৭২ কোটি টাকার কৃষি উপকরণ দেওয়া হয়েছে। ২৩ লাখ ৬৪ হাজার বিঘা জমির জন‌্য এসব উপকরণ দিয়েছে কৃষি মন্ত্রণালয়। আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) কৃষি মন্ত্রণালয়ের জ‌্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মো. কামরুল ইসলাম ভূইয়া এসব তথ্য জানিয়েছেন।

করোনা মহামারি মোকাবিলা ও বন্যায় হওয়া ক্ষতি পুষিয়ে নিতে এবং কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বীজ, চারা, সারসহ বিভিন্ন কৃষি উপকরণ ও আনুষঙ্গিক সহায়তা দেওয়া হয়েছে। কৃষি মন্ত্রণালয়ের নিয়মিত বাজেট ‘কৃষি পুনবার্সন সহায়তা’ খাতের বরাদ্দ থেকে এ প্রণোদনা দেওয়া হয়। ৩৭২ কোটি টাকার মধ্যে করোনা ও বন্যায় হওয়া ক্ষতি পোষাতে দেওয়া হয়েছে ১১২ কোটি টাকার প্রণোদনা। রবি মৌসুমে মাসকলাই, মুগ, সূর্যমুখী, সরিষা, ভুট্টা প্রভৃতি ফসলের উৎপাদন বাড়াতে দেওয়া হয়েছে ৯০ কোটি টাকার প্রণোদনা। এছাড়া, বোরো ধান চাষ ও উৎপাদন বাড়াতে বিনামূল্যে বীজ সহায়তা বাবদ ১৩৬ কোটি টাকা, পেঁয়াজের উৎপাদন বৃদ্ধিতে ২৫ কোটি টাকা এবং ৬১ জেলায় হাইব্রিড বোরো ধান চাষের জন্য ৯ কোটি টাকার প্রণোদনা বিতরণ করা হয়েছে।

Facebook Comments

অর্থনীতি,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ