শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

পার্বতীপুরে বিদ্যুৎস্পৃষ্টে হয়ে রাজমিস্ত্রীর মৃত্যু, আহত-১

পার্বতীপুরে বিদ্যুৎস্পৃষ্টে হয়ে রাজমিস্ত্রীর মৃত্যু, আহত-১

সোহেল সানী : পার্বতীপুরে নির্মানাধীন চারতলা ভবনের পাশ ঘেষে থাকা ১১ হাজার ভোল্টেজ বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে রেজাউল ইসলাম (৩৮) নামে এক নির্মান শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আজ শনিবার সকাল ১১টায় উপজেলার বেলাইচন্ডি ইউনিয়নের হাজিপাড়া এলাকার আশরাফ আলীর বাড়ির তিনতলায় কাজ করার সময়ে বালু নেটে নিটিং সময় বিদ্যুতের খুঁটির মুল তারে লেগে এ মৃত্যুর ঘটনা ঘটে। নিহত রেজাউল একই ইউনিয়নের পার্শ্ববর্তী মন্ডলপাড়া গ্রামের আব্দুল মালেকের ছেলে। এসময় সেলিম খান (৩৩) নামে আরও রাজমিস্ত্রির হেলপার আহত হয়। তাকে উদ্ধার করে সৈয়দপুর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেলিম একই ইউনিয়নের মন্ডলপাড়া গ্রামের আবুল হোসেনের ছেলে।
প্রত্যক্ষদর্শী ও গ্রামবাসী সূত্র জানায়, বেলাইচন্ডি হাজিপাড়া রাস্তার পাশে নির্মানাধীন পাকা সড়কের পাশ ঘেষে পল্লী বিদ্যুতের খুঁটি রয়েছে। আশরাফ আলী ১১ হাজার ভোল্টেজ বিদ্যুতের খুঁটি তার ২-৩ ফিট দুরত্ব রেখে চারতলা পাকা ভবন নির্মান করছিলেন। স্থানীয় ইউপি সদস্যসহ এলাকাবাসী নিষেধ করলেও তাতে তিনি কর্ণপাত করেননি। সকালে ভবনের পাশ্ববর্তী বিদ্যুতের খুঁটি ঘেষে বালু নেটে নিটিং করে মসলা তৈরি করে প্লাস্টারের কাজ করা প্রস্তুতি নিচ্ছিল। এসময় রেজাউল ও সেলিম বালু নেটে নিটিংয়ে ময়লা বালু ফেলতে গিয়ে তা বিদ্যুতের মূল তারে লেগে যায়। এসময় রেজাউল তাৎক্ষণিক সেখানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান। খবর পেয়ে পার্বতীপুর মডেল থানা পুলিশ সদস্যরা মরদেহ সুরতহাল প্রতিবেদন তৈরি করেন।
বেলাইচন্ডি ৫নং ওয়ার্ডের সদস্য শ্রী রবিন চন্দ্র দেবনাথ বলেন, বিল্ডিং ওঠানোর সময়ে বাড়ির মালিক আশরাফ আলী কে বারবার পিছিয়ে করতে বলেছিলাম। আমার কোন কথা শোনেনি তিনি।
এবিষয়ে নির্মানাধীন ভবনের মালিক আশরাফ আলীর বড় ছেলে কাশেম আলী বলেন, আমরা রাস্তা ছেড়ে ভবন করছি। বিদ্যুতের খুঁটি থেকে ৩-৪ ফিট দুরত্ব রাখা হয়েছে। মিস্ত্রীর অসতর্কতার কারনে এ ঘটনা ঘটেছে বলে তিনি দাবি করেন। পার্বতীপুর মডেল থানা পুলিশ উপপরিদর্শক আবু রায়হান বলেন, মরদেহ সুরতহাল প্রতিবেদন তৈরি করেন। এ ঘটনায় নিহতের পরিবারের কোন অভিযোগ না থাকায় তাদের পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন