শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীই আত্মনির্ভরশীল জাতি তৈরি করবে- শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী ঢাকা, ১৭ মার্চ

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীই আত্মনির্ভরশীল জাতি তৈরি করবে। বঙ্গবন্ধুর যাপিত জীবন ও বর্ণাঢ্য রাজনৈতিক ইতিহাস সকলের মাঝে ছড়িয়ে দিতে হবে।
প্রতিমন্ত্রী আজ ঢাকার ৩২ তোপখানা রোডস্থ চট্টগ্রাম ভবনএ চট্টগ্রাম সমিতি ঢাকা’র উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধু শিশু কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২০২৪’ এ এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, স্কুলের শিক্ষার্থীদের মধ্যে ছোট থেকেই বঙ্গবন্ধুর আদর্শ, বঙ্গবন্ধুর চর্চা বাড়াতে হবে।বঙ্গবন্ধু, স্বাধীনতা, মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে সন্তানদেরকে বঙ্গবন্ধুর “অসমাপ্ত আত্মজীবনী” গ্রন্থটি পড়তে উদ্বুদ্ধ করার জন্য তিনি অভিভাবকদের প্রতি অনুরোধ জানান।
চিত্রাংকন প্রতিযোগিতায় শিশু- কিশোররা বঙ্গবন্ধু এবং বাংলাদেশের গ্রামীণ দৃশ্য রং-তুলির আঁচড়ে ফুটিয়ে তোলে।প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় ও কেক কাটা হয়। চট্টগ্রাম সমিতি ঢাকা’র সভাপতি মোহাম্মদ মুসলিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে সমিতির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন