মঙ্গলবার-২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ-৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১১:৪১

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

এনআইডি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে হস্তান্তরের প্রক্রিয়া শুরু জিম্বাবুয়ে সফরের আগে বাংলাদেশের জন্য বড় দুঃসংবাদ ব্যাটারিচালিত রিকশা বন্ধের ঘোষণা প্রত্যাহার না হলে ‘হরতাল’ করোনার টিকাকে বিশ্বব্যাপী সাধারণ পণ্য ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর শিবগঞ্জে ইউএনও’র হস্তক্ষেপে পন্ড হলো জুয়ার আসর  শেরপুরে আনসার ভিডিপির বৃক্ষরোপন উদ্বোধন এসএসসি-এইচএসসির বিষয়ে সিদ্ধান্ত শিগগিরই: শিক্ষামন্ত্রী

সাবেক এমপি অধ্যাপক ইউনুস না ফেরার দেশে

প্রকাশ: রবিবার, ২৮ মার্চ, ২০২১ , ১০:৩৫ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসন থেকে চার বারের সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোহাম্মদ ইউনুস আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

 

শনিবার (২৭ মার্চ) রাত ৯টার দিকে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

 

মৃত্যুকালে তার বয়স ৭৭ হয়েছিল বলে নিশ্চিত করেছেন বুড়িচং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. কবির হোসেন।

 

তিনি জানান, অধ্যাপক ইউনুস বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। মাসখানেক আগে তার শারীরিক অস্থার অবনতি হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে মারা যান তিনি।

 

অধ্যাপক ইউনুস ১৯৭৩ সালে প্রথমবারের মতো আওয়ামী লীগ থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। ৮৬ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে, ৮৮ সালে জাতীয় পার্টি এবং ২০০১ সালে বিএনপি থেকে সংসদ নির্বাচনে অংশ নিয়ে এমপি নির্বাচিত হন।


রাজনীতি,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_