মঙ্গলবার-২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ-৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১১:০৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

এনআইডি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে হস্তান্তরের প্রক্রিয়া শুরু জিম্বাবুয়ে সফরের আগে বাংলাদেশের জন্য বড় দুঃসংবাদ ব্যাটারিচালিত রিকশা বন্ধের ঘোষণা প্রত্যাহার না হলে ‘হরতাল’ করোনার টিকাকে বিশ্বব্যাপী সাধারণ পণ্য ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর শিবগঞ্জে ইউএনও’র হস্তক্ষেপে পন্ড হলো জুয়ার আসর  শেরপুরে আনসার ভিডিপির বৃক্ষরোপন উদ্বোধন এসএসসি-এইচএসসির বিষয়ে সিদ্ধান্ত শিগগিরই: শিক্ষামন্ত্রী

স্বাধীনতা দিবসে ১২ লাখ ডোজ টিকা উপহার দিল ভারত

প্রকাশ: শুক্রবার, ২৬ মার্চ, ২০২১ , ৯:১১ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ১২ লাখ ডোজ টিকা উপহার দিয়েছে ভারত।

 

শুক্রাবার বেলা ১১ টা ২০ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছায় এই টিকা।

 

স্বাস্থ্য অধিদপ্তর, ভারতীয় হাইকমিশন এই টিকা গ্রহণ করেন। পরে এখান থেকে টিকা নিয়ে রাখা হবে তেজগাওয়ের কেন্দ্রীয় ঔষধাগারে। সেখান থেকে পরবর্তী সিদ্ধান্ত অনুযায়ী বন্টন করা হবে এই টিকা। এই ১২ লাখ ডোজ টিকা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার।

 

এর আগে গত জানুয়ারিতে ভারত উপহার হিসেবে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ২০ লাখ ডোজ টিকা দেয় বাংলাদেশকে। এ ছাড়া ত্রিপক্ষীয় চুক্তির আওতায় ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে বাংলাদেশ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তিন কোটি ডোজ টিকা কিনেছে। যা প্রতি ছয় মাসে ৫০ লাখ ডোজ করে পাবার কথা বাংলাদেশের।


করোনা ভাইরাস,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_