মঙ্গলবার-২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ-৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১১:৫৮

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

এনআইডি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে হস্তান্তরের প্রক্রিয়া শুরু জিম্বাবুয়ে সফরের আগে বাংলাদেশের জন্য বড় দুঃসংবাদ ব্যাটারিচালিত রিকশা বন্ধের ঘোষণা প্রত্যাহার না হলে ‘হরতাল’ করোনার টিকাকে বিশ্বব্যাপী সাধারণ পণ্য ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর শিবগঞ্জে ইউএনও’র হস্তক্ষেপে পন্ড হলো জুয়ার আসর  শেরপুরে আনসার ভিডিপির বৃক্ষরোপন উদ্বোধন এসএসসি-এইচএসসির বিষয়ে সিদ্ধান্ত শিগগিরই: শিক্ষামন্ত্রী

করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে কঠোর অবস্থানে প্রশাসন,হাকিমপুরে ৭ জনকে জরিমানা

প্রকাশ: শনিবার, ৩ এপ্রিল, ২০২১ , ১২:২৮ অপরাহ্ণ , বিভাগ :

 

হিলি (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের হাকিমপুরে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কঠোর অবস্থানে প্রশাসন। গত ৩০ মার্চ করোনা রোধে সরকারের ১৮ নির্দেশনা জারির পর থেকেই স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হাকিমপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলার সর্বত্র মাইকিং করে সচেতন করা হচ্ছে। প্রতিটি বাজারের প্রবেশ মুখে সাইনবোর্ড ও হাতধোয়ার ব্যবস্থা,দোকান,হোটেল,রেস্তোঁরা ও বাজারগুলোতে লোকসমাগম না করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি চোখে পরার মত লক্ষ করা গেছে। এছাড়া রাত ৯ টার পর থেকে দোকান পাট বন্ধ রাখার ঘোষণা দেন প্রশাসন। জনগনকে সচেতন করতে গতকাল শুক্রবার জুমার নামাজে মুসল্লিদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে বলা হয়েছে।
এ ব্যাপারে হাকিমপুর থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ জানান, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় পুলিশের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়েছে। এছাড়াও বিভিন্ন স্থানে গিয়ে জনগনকে সচেতন করা ও লোকসমাগম ঠেকাতে নিয়মিত টহলদল বাড়ানো হয়েছে।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্টেট্র মোহাম্মদ নুর-এ আলম বলেন, সরকারের ১৮ নির্দেশনা জারির পর থেকে এ উপজেলায় হাকিমপুর (হিলি) পৌর সভায় ও তিনটি ইউনিয়নে মাইকিং করা হয়েছে পাশাপাশি ব্যাপক প্রচার প্রচারণা করা হচ্ছে। এবং আজ থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা শুরু করা হয়েছে। এরই অংশ হিসেবে আজ শনিবার সকালে মাস্ক না পরা,স্বাস্থ্যবিধি না মানা ও পরিবহনে নির্ধারিত যাত্রীর বেশী নেয়ায় ৭টি মামলায় ২৬শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে।


রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_