শনিবার-১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ-৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:৪২

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

করোনামুক্ত হলেন ক্যাটরিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা লকডাউন বাড়তে পারে আরও ৭ দিন ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান না খুললে বিকল্প পাঠদানে জোর: শিক্ষাসচিব কবরীর মৃত্যুতে শোকাহত জয়া শেরপুরের ঝিনাইগাতীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ : কোটি টাকা মুল্যের সরকারি জমি উদ্ধার  লালপুরে আগুনে বসতবাড়ি পুুড়ে ছাই

খানসামা উপজেলায় এবার ইউনিয়ন পর্যায়ে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান

প্রকাশ: রবিবার, ৪ এপ্রিল, ২০২১ , ১:২৫ অপরাহ্ণ , বিভাগ :

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের খানসামা উপজেলায় এবার ইউনিয়ন পর্যায়ে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান করা হচ্ছে। রবিবার (৪এপ্রিল) সকালে উপজেলার ভাবকী ইউনিয়ন পরিষদ চত্বরে এই কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়। এদিন ভাবকী ও গোয়ালডিহি ইউনিয়নে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প.প.কর্মকর্তা ডা.মিজানুর রহমান,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা.শামসুদ্দোহা মুকুল,গোয়ালডিহি ইউপি চেয়ারম্যান আইনুল হক শাহ ও ভাবকী ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, এমটিইপিআই অশোক রায়,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স-মিডওয়াইফগণ ও স্বেচ্ছাসেবকগণ।

সরেজমিনে ঘুরে দেখা যায়, সংশ্লিষ্ট ইউনিয়নের টিকা গ্রহণ করতে করতে ইচ্ছুক নাগরিকরা অনলাইনে নিবন্ধন করে বুথ গুলো থেকে টিকা গ্রহণ করছে। পাশাপাশি যারা নিবন্ধন করেনি। কিন্তু টিকা গ্রহণ করতে ইচ্ছুক,তাদেরকে অনস্পট নিবন্ধন করে টিকা প্রদান সহায়তা করছে ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন ডিজিটাল সেন্টার। এসব বুথে কোন ধরণের লাইনে না দাঁড়িয়েই স্বাস্থ্যবিধি নিশ্চিত করে টিকা গ্রহণ করতে পারছে সাধারণ নাগরিকরা। ফলে টিকা গ্রহণে জনভোগান্তি অনেকাংশ কমে গিয়েছে। এতে করে টিকা গ্রহণে আগ্রহ বাড়ছে সাধারণ নাগরিকদের মাঝে।

উল্লেখ্য,গত ফেব্রুয়ারী মাসের ৭ তারিখে সারা দেশের ন্যায় খানসানা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইটি বুথের মাধ্যমে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হয়। এই উপজেলা কয়েক ধাপে বরাদ্দ পেয়েছিল ৬৩৫০ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন এবং এর মধ্যে গত ৩এপ্রিল পর্যন্ত ৬১০৫ডোজ ভ্যাকসিন প্রদান করা হয়।


রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_