মঙ্গলবার-২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ১২:১৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ টেকসই ভবিষ্যতের জন্য বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর ছয় দফা সুপারিশ রাজারহাটে জলবায়ু ঝুকিপূর্ণ ফোকাস গ্রুপের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত সুজানগরে বিজ্ঞান বিষয়ক কুইজ ও ৬ষ্ঠ বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত আবারও বিয়ে করেছেন ইভা রহমান শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি আটক ৭ আপ ৮ ডাউন এক জোড়া মেইল ট্রেন এখনো বন্ধ সান্তাহার-পঞ্চগড় রুটের ।। লালপুরে ইমো প্রতারক চক্রের আরো ৬ সদস্য আটক

জোর পুর্বক কৃষকের ফসল কেটে নেওয়ার অভিযোগ

প্রকাশ: শনিবার, ৩ এপ্রিল, ২০২১ , ৩:২৫ অপরাহ্ণ , বিভাগ :
 

নাটোর প্রতিনিধি
নাটোরের গুরুদাসপুরে শহিদুল ইসলাম নামের এক কৃষকের ৬ বিঘা জমির ফসল (গম) কেটে নেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।
শুক্রবার (২ এপ্রিল) গভীর রাতে উপজেলার চাপিলা ইউনিয়নের নওপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ কৃষক ওই এলাকার মৃত-কুদরত আলী সরদারের ছেলে। এ ঘটনায় কৃষক শহিদুল ইসলাম বাদী হয়ে ৮ জনের নামে গুরুদাসপুর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
স্থানীয় সূত্রে জানাগেছে, উপজেলার নওপাড়া মৌজার নওপাড়া মাঠে শহিদুল ইসলামের ৬ বিঘা জমি রয়েছে। তিনি দীর্ঘদিন যাবৎ সেই জমিতে চাষাবাদ করে আসছেন। তবে মাঝে মধ্যেই জমির পাশেই অবস্থিত কয়েকজন বাসিন্দা মৃত-ময়দান সরকারের ছেলে সাহের আলী সরকার, মোবারক সরকারের ছেলে শামসুল হক ও শামীম হোসেনসহ আরো ৪-৫ জন ব্যক্তি জমি তাদের দাবি করে ফসল কেটে নেয়। প্রতিবাদ করলে খুন জখমের হুমকী দিয়ে থাকেন তারা।
কৃষক শহিদুল ইসলাম জানান, পরিবারে স্ত্রী ও দুই ছেলে নিয়ে তার সংসার। ছেলেমেয়েদের পড়াশোনা ও সংসারের খরচ সেই জমির ফসল উৎপাদনের টাকা এবং অন্যের জমিতে শ্রম বিক্রি করে চলে। শুক্রবার গভীর রাতে ২০/২৫ জন অজ্ঞাত নামা লোক হাতে ধারালো হাসুয়া,ধারালো কাঁচি, লাঠী সোটা নিয়ে জোড়পুর্বক তার জমির ফসল(গম) কেটে নিয়ে যায়। যার পরিমাণ প্রায় ১০০ মন এবং বাজার মুল্য ১ লক্ষ ৩০ হাজার টাকা। অভিযুক্ত ব্যক্তিরা তার জমির মালিকানা দাবি করেন। কিন্তু এই জমি নিয়ে কোর্টে মামলা চলমান রয়েছে। তিনি ফসল কাটার সাথে জড়িত সকল ব্যক্তিদের দ্রুত বিচার দাবি করেন।
অভিযুক্ত শামসুল হক জানালেন, আমাদের জমির ফসল আমরাই কেটেছি। তবে রাতের আঁধারে কেন কাটলেন এ বিষয়ে প্রশ্ন করলে তিনি এড়িয়ে যান।
গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক জানান, অভিযোগ পেয়েছি। সরেজমিনে গিয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।


রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_