মঙ্গলবার-২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ১২:১০

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ টেকসই ভবিষ্যতের জন্য বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর ছয় দফা সুপারিশ রাজারহাটে জলবায়ু ঝুকিপূর্ণ ফোকাস গ্রুপের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত সুজানগরে বিজ্ঞান বিষয়ক কুইজ ও ৬ষ্ঠ বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত আবারও বিয়ে করেছেন ইভা রহমান শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি আটক ৭ আপ ৮ ডাউন এক জোড়া মেইল ট্রেন এখনো বন্ধ সান্তাহার-পঞ্চগড় রুটের ।। লালপুরে ইমো প্রতারক চক্রের আরো ৬ সদস্য আটক

পার্বতীপুরে ৬ লক্ষাধিক টাকার কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

প্রকাশ: শনিবার, ১৭ এপ্রিল, ২০২১ , ২:০৮ অপরাহ্ণ , বিভাগ :

সোহেল সানী : দিনাজপুরের পার্বতীপুরে ৬ লাখ ৪০ হাজার টাকা মূল্যের একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
গত শুক্রবার রাত ৯টায় ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল শরীফউল্লাহ আবেদ (এসজিপি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার নায়েক সুবেঃ মোঃ হায়দারুল ইসলামের নেতৃত্বে একটি টহল দল ব্যাটালিয়নের অধীনস্থ জলপাইতলী বিওপি হতে আনুমানিক ৫ কিঃ মিঃ দূরে উত্তর দিকে পার্বতীপুর উপজেলার বড়দল গ্রামের নীদিপুকুর ডাংগা হিন্দুপাড়া থেকে মালিকবিহীন অবস্থায় কষ্টি পাথরের সাদৃশ মূর্তি (দৈর্ঘ্য ১৫ ইঞ্চি এবং প্রস্থ ৮ ইঞ্চি, ওজন আনুমানিক ৬.৪ কেজি) উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৬ লক্ষ ৪০ হাজার টাকা। উদ্ধারকৃত মূর্তিটি কষ্টি পাথরের কিনা তা পরীক্ষা করার কার্যক্রম প্রক্রিয়াধীন। প্রচলিত নিয়মানুযায়ী মূর্তিটি ব্যাটালিয়নের সিজার স্টোরে জমা করা হয়েছে। পরবর্তী সময় মূর্তিটি প্রত্নতাত্ত্বিক জাদুঘর অথবা বিজিবির জাদুঘরে সংরক্ষণের জন্য পাঠানো হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_