শনিবার-১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ-৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:৫৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

করোনামুক্ত হলেন ক্যাটরিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা লকডাউন বাড়তে পারে আরও ৭ দিন ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান না খুললে বিকল্প পাঠদানে জোর: শিক্ষাসচিব কবরীর মৃত্যুতে শোকাহত জয়া শেরপুরের ঝিনাইগাতীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ : কোটি টাকা মুল্যের সরকারি জমি উদ্ধার  লালপুরে আগুনে বসতবাড়ি পুুড়ে ছাই

ফুলবাড়ীতে ৭০ বছর বয়সেও ভাতা জোটেনি ফাতেমা বেওয়া ভাগ্যে

প্রকাশ: রবিবার, ৪ এপ্রিল, ২০২১ , ১২:৪৫ অপরাহ্ণ , বিভাগ :

 

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি ঃ ০৪.০৪.২১
৭০ বছর বয়সেও ভাতা জোটেনি কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের ঘোগারকুটি গ্রামের মৃত আপান আলীর স্ত্রী বৃদ্ধা ফাতেমা বেওয়ার ভাগ্যে। তাই কোন রকমে লাঠিতে ভর করে গ্রাম-গঞ্জের দোকান-পাটসহ বাসা বাড়ীতে ভিা করে জীবিকা নির্বাহ করছেন তিনি।
জানা যায়, এক ছেলে ও দুই মেয়ের জননী ফাতেমা বেওয়া। স্বামী বেঁচে থাকতেই ছেলে-মেয়ে সবার বিয়ে হয়েছে। বউ বাচ্চা নিয়ে আলাদা থাকেন ছেলে । সংসারে বিবাদ হওয়ায় এক ছেলেসহ দুই বছর ধরে বৃদ্ধা মায়ের বাড়ীতে থাকেন ছোট মেয়ে মিনু বেগম । মিনুর দিনমজুরীর রোজগার আর ফাতেমা বেওয়া ভিক্ষা করে যা পান দিয়েই খেয়ে না খেয়ে জীবন চলছে তাদের। কিন্তু শতকষ্টের মাঝে বেঁচে থাকলেও ফাতেমা বেওয়ার কপালে জোটেনি বয়স্ক ভাতা কিংবা একটি সরকারি ঘর।
ফাতেমা বেওয়া জানান, মোর (আমার) জীবনটা অভিশপ্ত বাহে। সরকার গরীব মানুষোক (মানুষকে) পাকা ঘর দিবার নাইগছে (দিচ্ছে), বয়স্কদের ভাতা দিবার নাইগছে। কিন্তু মোর বয়স ৭০ বছর হইল তাও কপালোত ভাতা, ঘর কোনটাও জুটিল না বাহে !
বড়ভিটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খয়বর আলী জানান, তিনি কিভাবে বয়স্ক ভাতা থেকে বাদ পড়লেন বুঝলাম না। যাতে তিনি এই অর্থ বছরেই বয়স্ক ভাতা পান সে ব্যবস্থা করা হবে। সম্ভব হলে ফাতেমা বেওয়ার জন্য একটি পাকা ঘরের ব্যবস্থা করবো।


চট্টগ্রাম,ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_