শনিবার-১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ-৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১১:৪৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

করোনামুক্ত হলেন ক্যাটরিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা লকডাউন বাড়তে পারে আরও ৭ দিন ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান না খুললে বিকল্প পাঠদানে জোর: শিক্ষাসচিব কবরীর মৃত্যুতে শোকাহত জয়া শেরপুরের ঝিনাইগাতীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ : কোটি টাকা মুল্যের সরকারি জমি উদ্ধার  লালপুরে আগুনে বসতবাড়ি পুুড়ে ছাই

ভিয়েতনামে নতুন প্রেসিডেন্ট শপথ নিলেন

প্রকাশ: সোমবার, ৫ এপ্রিল, ২০২১ , ৭:০০ পূর্বাহ্ণ , বিভাগ :
মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভিয়েতনামে মহামারি করোনা সফলভাবে মোকাবেলার নেপথ্য নায়ক নগুয়েন সুয়ান ফুক (৬৬) সোমবার হ্যানয়ে আনুষ্ঠানিকভাবে দেশটির প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন। ফুক পাঁচ বছর ধরে ভিয়েতনামের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ সময় দেশটির অর্থনীতি চাঙ্গা হয়েছে এবং করোনা মোকাবেলায় সরকারের গৃহীত কর্মসূচি দেশে বিদেশে প্রশংসিত হয়েছে।

সোমবার ৫শ সদস্য বিশিষ্ট নাম সর্বস্ব জাতীয় পরিষদে গোপন ভোট অনুষ্ঠিত হয়। ফুক সর্বোচচ ভোট পান। একে তার প্রাপ্য পুরস্কার হিসেবে উল্লেখ করেছেন ভিয়েতনামের রাজনৈতিক বিশেষজ্ঞ নগুয়েন খাক গিয়াং। কর্তৃত্ববাদী ভিয়েতনাম কমিউনিস্ট পার্টির মাধ্যমে পরিচালিত হয়। পার্টির জেনারেল সেক্রেটারি, প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীসহ পলিটব্যুরোর ১৮ সদস্য রাষ্ট্র পরিচালনায় মূল ভূমিকা পালন করে। ফুক প্রেসিডেন্টের জন্য মনোনীত একমাত্র ব্যক্তি ছিলেন। এর আগে ২০১৮ সালে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেয়া থ্রং পদত্যাগ করেন। শপথ গ্রহণ শেষে ফুক জাতির উদ্দেশে বলেন, তিনি খুব ভাগ্যবান ও সম্মানিত বোধ করছেন।


আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_