শনিবার-১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ-৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:৩৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

করোনামুক্ত হলেন ক্যাটরিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা লকডাউন বাড়তে পারে আরও ৭ দিন ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান না খুললে বিকল্প পাঠদানে জোর: শিক্ষাসচিব কবরীর মৃত্যুতে শোকাহত জয়া শেরপুরের ঝিনাইগাতীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ : কোটি টাকা মুল্যের সরকারি জমি উদ্ধার  লালপুরে আগুনে বসতবাড়ি পুুড়ে ছাই

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নিয়োগ পরীক্ষা স্থগিত

প্রকাশ: রবিবার, ৪ এপ্রিল, ২০২১ , ১২:৩৯ অপরাহ্ণ , বিভাগ :
মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:

করোনা ভাইরাস বিধিনিষেধের কারণে শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ৪টি নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

রোববার শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন) ও বিভাগীয় পদোন্নতি ও নির্বাচন কমিটির সদস্য সচিব আসাদুজ্জামান সাক্ষরিত একটি চিঠিতে এসব পরীক্ষা স্থগিত করা হয়।

এতে বলা হয়, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বিভিন্ন পদে জনবল নিয়োগের জন্য আগামী ৯, ১৬, ২৩ ও ৩০ এপ্রিল অনুষ্ঠিতব্য লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। এসব পরীক্ষার পরবর্তীত তারিখ ও সময় এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

জানা গেছে, সবচেয়ে কাছাকাছি পরীক্ষা ছিল আগামী ৯ এপ্রিল। ডাটা এন্ট্রি অপারেটর হিসেবে ৮৭ জন জনবলের বিপরীতে আবেদন পড়েছে ১ লাখ ৭৮ হাজার ৫৪৪ জন। এ পরীক্ষার জন্য প্রকৌশল অধিদপ্তর প্রবেশপত্র বিতরণ করেছিল। এছাড়া ১৯ এপ্রিল হিসাবরক্ষক, কম্পিউটার অপারেটর, সাঁটলিপি কাম কম্পিউটার অপারেটর, উচ্চমান সহকারী ও সাঁট মুদ্রাক কাম কম্পিউটার অপাটের পদে মোট ৪৭ জন নিয়োগ দেয়া হবে। এ পদের জন্য আবেদন করেছেন ১ লাখ ১৪ হাজার ১৬১ জন।

এছাড়া আগামী ২৫ এপ্রিল ও ৩০ এপ্রিল আরও ১৫টি পদের পরীক্ষা হয়ার কথা রয়েছে। এসব পদে ৯০ হাজারের বেশি আবেদন পড়েছে।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের এক কর্মকর্তা জানান, তীব্র জনবল সঙ্কট কাটাতে নিয়োগ প্রক্রিয়া দ্রুত শেষ করতে উদ্যোগ নেয় শিক্ষা প্রকৌশল অধিদপ্তর (ইইডি)। দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা পদের ৭৫ শতাংশই ফাঁকা। উপসহকারী প্রকৌশলী (সিভিল) ৬৭৮টি পদের বিপরীতে শূন্য ৩৯৯টি। দ্বিতীয় শ্রেণির ৮৩৪টি পদ থাকলেও কর্মরত আছেন মাত্র ৩০৪ জন।

তৃতীয় শ্রেণিতে জনবল সঙ্কট ৮৩ শতাংশ। অধিদফতরে তৃতীয় শ্রেণির ১ হাজার ১১৫টি পদের বিপরীতে শূন্য ৯৩৩টি। নেই কোনো ইলেকট্রিশিয়ান, স্টোরকিপার, কম্পিউটার অপারেটর ও সুপারভাইজার। এছাড়া ডাটা এন্ট্রি অপারেটরের ৫২৬টি পদের বিপরীতে শূন্য ৫২১টি।


চাকরির খবর বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_